ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সোহরাওয়ার্দী উদ্যান থেকে শিক্ষার্থীসহ আটক ২৬

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১৭
সোহরাওয়ার্দী উদ্যান থেকে শিক্ষার্থীসহ আটক ২৬

ঢাকা বিশ্ববিদ্যালয়: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে শিক্ষার্থীসহ ২৬ জনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ৯টার দিকে তাদের আটক করা হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

আটককৃতদের মধ্যে চারজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।

তবে তাদের পরিচয় এখনও নিশ্চিত হতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বাংলানিউজকে বলেন, আটককৃতদের মধ্যে চারজন আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানতে পেরেছি। কিন্তু তাদের সঙ্গে পরিচয়পত্র না থাকায় এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না।

সূত্র জানায়, সন্ধ্যার পর সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও আটককৃতরা সেখানে প্রবেশ করে মাদক সেবন করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম রাব্বীসহ (গত কমিটি) ২৬ জনকে হাতেনাতে ধরে ফেলে। আটককৃতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচজন হলেন সংগীত বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সুজন সরকার (মুহসীন হল, রুম নম্বর ৩২৯), আইন বিভাগের মাস্টার্সের ছাত্র রেজোয়ানুল হক চৌধুরী (মুহসীন হল- ৪৫৪), বাংলা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র আনোয়ার হোসেন (মুসহসীন হল- ৪(খ)), উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র আরিফুল ইসলাম (অমর একুশে হল- ৪১৯) এবং নবায়নযোগ্য শক্তি ইনস্টিটিউটের মাস্টার্সের ছাত্র ফয়সাল হক (শহীদুল্লাহ হল)। আর হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র মু. ফজলে রাব্বী ভূঁইয়া। আটক বাকী ১৯ জনের কেউ ছাত্র নয় বলেও শাহবাগ থানার একটি সূত্র নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৭
এসকেবি/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।