ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
রামগঞ্জে প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কেএম ইউনাইটেড একাডেমি পরিচালনার ‘অবৈধ পকেট   কমিটি’ বাতিল ও প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) দুপুরে উপজেলার দরবেশপুর ইউনিয়নের মাঝিরগাঁও বাজারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এতে প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও পাঁচ শতাধিক এলাকাবাসী অংশ নেন।

আন্দোলনকারীরা জানায়, নির্বাচন ছাড়াই গত ২৩ জানুয়ারি রাতের আধাঁরে বিদ্যালয় পরিচালনার জন্য ‘পকেট’ কমিটি গঠন করা হয়। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিনকে সভাপতি মনোনীত করা হয়। এরপর এপ্রিলে সহকারী প্রধান শিক্ষক বাহার উদ্দিনকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয় বলে জানান।

এছাড়াও আ ক ম রুহুল আমিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া ছয় লাখ টাকার বিনিময়ে তাকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেন বলে অভিযোগ আন্দোলনকারীদের।

মানববন্ধনে বক্তব্য রাখেন- কে এম ইউনাইটেড একাডেমির সাবেক দাতা সদস্য জাকির হোসেন মুরাদ, মো. সেলিম চৌধুরী, সাবেক অভিভাবক সদস্য নুরুল আলম চক্কু, আবদুর রব মাস্টার, রাশেদুল আলম বুলু, রাসেল, ফরিদ, মো. সোহেল ও ইসমাইল হোসনে সুমনসহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাকরা।

বক্তারা বলেন, আগামী এক মাসের মধ্যে অবৈধ বিদ্যালয় পরিচালনা কমিটি এবং অযোগ্য প্রধান শিক্ষককে অপসারণ না করলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।

পূর্বের ন্যায় শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয়দের সমন্বয়ে নতুন কমিটি গঠন ও সুষ্ঠু প্রক্রিয়ার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে প্রধান শিক্ষক নিয়োগ করতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
এসআরএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।