ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বদরগঞ্জে ভিজিএফের ১৪৭ বস্তা গম জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
বদরগঞ্জে ভিজিএফের ১৪৭ বস্তা গম জব্দ

রংপুর: রংপুরের বদরগঞ্জে ভিজিএফের ১৪৭ বস্তা গম জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার(২৯ জুন)দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ শহরের একটি গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করে রাখা এই গম জব্দ করেন।

জানা যায়, পৌর শহরের মতিন শাহ গোডাউন ভাড়া নিয়ে বদরগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী নিখিল কুন্ডু ভিজিএফের গম বিভিন্ন মাধ্যমে ক্রয় করে ওই গোডাউনে রাখতেন। পরে সুবিধামত সেই গম বিভিন্ন জায়গায় বিক্রি করতেন।

পিআইও অফিসসূত্রে জানা যায়, উপজেলার ১০ ইউপিতে গরিব ও দুস্থদের জন্য ৫৫ হাজার ৬শত ২৪টি কার্ডের মাধ্যমে ৫৫৬.২৪০ কেজি গম বিতরণ করা হয়।

কথা হয় রিক্সাচালক সোলেমান মিয়ার সাথে। তিনি জানান, বদরগঞ্জে শুধু এই গোডাউনে নয় খুঁজলে অনেক গোডাউনেই হয়তো ভিজিএফের গম পাওয়া যাবে।

তিনি দুঃখ করে জানালেন, ঈদ চলে গেলেও তার ভাগ্যে ভিজিএফের গম জোটেনি।

নিখিল কুন্ডু পলাতক থাকায় এ ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম কিবরিয়া জানান, ১৪৭ বস্তা গম জব্দ করা হয়েছে।  

সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ জানান, গোপন সংবাদের ভিক্তিতে নিখিলের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। নিখিল কুন্ডু পলাতক থাকলেও তার বিরুদ্ধে বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।