ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিললো এবার গ্যাস নামের ‘সোনার হরিণ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
মিললো এবার গ্যাস নামের ‘সোনার হরিণ’ মিললো এবার গ্যাস নামের ‘সোনার হরিণ’- ছবি: বাংলানিউজ

দিগারকান্দা, ময়মনসিংহ থেকে: নান্দাইল চৌরাস্তা থেকে এসেছেন আবুল মিয়া। ৫০ বছর বয়সী এ সিএনজি চালিত অটোরিকশা চালক সদর উপজেলার কম্পেয়ার সিএনজি স্টেশনে গ্যাসের অপেক্ষায় বসে আছেন কম করে হলেও ছয় ঘণ্টা।

গ্যাস দেওয়া শুরু হলেই যেন দ্রুত গ্যাস ভরে বাড়ি ফিরতে পারেন তাই এ ক্লান্তিহীন অপেক্ষা। তার মতো আরো প্রায় তিন শতাধিক সিএনজি চালক এসেছেন ময়মনসিংহের কোনো না কোনো উপজেলা থেকে নয়তো সদরের নানা প্রান্ত থেকে।

ঘড়ির কাটায় রাত ১২টা বাজতেই প্রশান্তির হাসি নিয়ে আবুল বলে উঠলেন, ‘কেউ সিরিয়ালের বাইরে যাবেন না। আগে যারা তাদের আগে দেন। ’

বুধবার (২৮ জুন) রাত ১১টা থেকে রাত সোয়া ১২টার সদর উপজেলার প্রবেশ মুখ দিগারকান্দা বাইপাস রোড এলাকার সিএনজি স্টেশনগুলোতে গ্যাসের জন্য এমন অপেক্ষা আর গ্যাস নেওয়ার দৃশ্য ছিল এমনই।

বিবিয়ানা গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণ কাজের জন্য রাজধানীর সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকায় এমন ভোগান্তি পোহাতে হয় বিভিন্ন সিএনজি চালিত যানবাহন চালকদের।

এর আগে তিতাস গ্যাসের পক্ষ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে অনুসারে মঙ্গলবার (২৭ জুন) দিনগত মধ্যরাতে (রাত ১২টা) গ্যাসস্টেশনগুলো বন্ধ হয়ে যায়। পরে বুধবার দিনগত রাত ১২টায় আবারো গ্যাস দেওয়া শুরু হয়।

সদর উপজেলার দিগারকান্দায় একটি সিএনজি স্টেশনে গ্যাসের জন্য আধ ঘণ্টা ধরে বসে আছেন কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার। পুলিশের পিকআপ ভ্যানে বসে হাতপাখা দিয়ে বাতাস করছেন। মোবাইল ডিউটি পালন করা এ পুলিশ কর্মকর্তা বাংলানিউজকে জানান, অবশেষে গ্যাস পেয়েছি। এখন আবার ডিউটিতে বের হচ্ছি।

কেনো গ্যাস বন্ধ ছিল বিষয়টি জানা নেই এসব সিএনজি চালকদের। বিষয়টি জানার ও যেন প্রয়োজন নেই ফুলবাড়ীয়ার শাহজাহান আলম আর ঈশ্বরগঞ্জের সোহরাব উদ্দিনের।

তারা শুধু জানেন, সিএনজি স্টেশন কতৃপক্ষ বলেছে, গ্যাস বন্ধ থাকবে। লাইনের কাজ চলছে।

বহু অপেক্ষার পর গ্যাস পেয়েছেন এতেই শান্তি। গ্যাস যেন তাদের কাছে ছিল এক ‘সোনার হরিণ’।

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
এমএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ