ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

১০ টাকার ভাড়া ৩০ টাকা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
১০ টাকার ভাড়া ৩০ টাকা! পাম্পে অপেক্ষমাণ সিএনজি চালিত বাহন/ছবি: বাংলানিউজ

সিলেট: ধুপাদিঘীর পাড় থেকে সিএনজি অটোরিকশায় সদর উপজেলার মেজরটিলা পর্যন্ত ভাড়া ১০ টাকা। সেখানে যাত্রীদের কাছ থেকে ৩০ টাকা করে আদায় করছিলো কয়েকটি অটোরিকশা। নামানোর পরে ঝামেলা এড়াতে আগেই ভাড়া নির্ধারণ করে নগরীর কোর্ট পয়েন্ট থেকে যাত্রী তুলছে অটোরিকশা চালকরা।

বুধবার (২৮ জুন) এমন পরিস্থিতি ছিলো নগরময়। গ্যাস সংকটে যানবাহন না চলায় যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ বেশি ভাড়া আদায় করা হয়।

তারচেয়েও বেশি জিম্মি ছিলেন আঞ্চলিক সড়কের যাত্রীরা। নগরীতে বিকল্প হিসেবে রিকশা পেলেও আঞ্চলিক সড়কে চালকরা আরও বেশিভাড়া আদায় করেছেন, অভিযোগ যাত্রীদের।

অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে বিব্রতকর পরিস্থিতির শিকার দক্ষিণ সুরমার বাসিন্দা গৃহিণী ফুলবাহার বেগম। বাংলানিউজকে তিনি জানান, ঈদে বেড়াতে সন্তানদের নিয়ে পাশ্ববর্তী ফেঞ্চুগঞ্জ উপজেলায় বাবার বাড়িতে যাবেন। অন্য সময় ৩শ টাকায় গেলেও সাতশ’ টাকা ভাড়া হাঁকাচ্ছে সিএনজি অটোরিকশা।

গ্যাস না থাকায় ভাড়া বিড়ম্বনার শিকার শত শত যাত্রী। মেরামত কাজের জন্য মঙ্গলবার (২৭ জুন) রাত ১২টা থেকে সারাদেশের সিএনজি পাম্প ২৪ ঘণ্টার বন্ধ রাখার ঘোষণার পর অস্বাভাবিক হারে ভাড়া বাড়িয়ে দেন পরিবহন শ্রমিকরা।
অতিরিক্ত ভাড়া আদায় কেন্দ্র করে চালক ও যাত্রীদের মধ্যে বাকবিতণ্ডা চলতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, নগরীর সিএনজি ফিলিং স্টেশনগুলো বন্ধ রাখা হয়েছে। বুধবার রাতে খোলার আশায় এখনই গাড়ি পাম্পের সামনে দাঁড় করিয়ে অপেক্ষমাণ চালকরা। এভাবে বিভিন্ন পাম্পে শতাধিক অটোরিকশা সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রাখা হয়েছে।

নগরীর রায়নগরের অটোরিকশা চালক আলাউদ্দিন বাংলানিউজকে বলেন, মঙ্গলবার রাত ৩টা পর্যন্তও পাম্পে লাইনে দাঁড়িয়ে গ্যাস নিতে পারিনি। তাই বন্ধ করে রাখতে হয়েছে। যাদের গাড়িতে গ্যাস আছে, তারা বাড়তি ভাড়ায় গাড়ি চালাচ্ছে।  

বিবিয়ানা গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণ কাজের জন্য গ্যাস উৎপাদন বন্ধ থাকায় ২৪ ঘণ্টার জন্য দেশের সিএনজি পাম্পগুলোর সেবা বন্ধ রয়েছে। এতে মঙ্গলবার রাত ১২টা থেকে সিলেটসহ সারাদেশের সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ ২৪ ঘণ্টা বন্ধ থাকবে।

সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেটের সভাপতি জোবায়ের আহমদ চৌধুরী বলেন, সরকারের নির্দেশ মোতাবেক গ্যাস লাইনে গ্যাস থাকলেও ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এই সময়ের মধ্যে কোনো ধরনের যানবাহনে গ্যাস সরবরাহ করা হবে না।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।