ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের পর লাশের মিছিল, ২৪ ঘণ্টায় ৩৮টি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
ঈদের পর লাশের মিছিল, ২৪ ঘণ্টায় ৩৮টি ঈদের পর চারিদিকে দুর্ঘটনা

ঢাকা: ঈদটা ভালোয় ভালোয় কাটলেও ঈদের পর চারিদিকে দুর্ঘটনার নানা তথ্য আসছে। আর তাতে বাড়ছে লাশের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় যা তিন ডজন ছাড়িয়েছে।

সবশেষ পাওয়া তথ্যে সুনামগঞ্জে টাংগুয়ার হাওরে ডুবে এক যুবকের মৃত্যু হয়েছে। ঈদের পরে পর্যটন এলাকাগুলোতে মানুষের ভীর বাড়ে।

তখন অনেকেই বেপরোয়া হয়ে ওঠেন। ফলে এমন মৃত্যু ঘটে। কক্সবাজার নাফ নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ তিন শিশুর মধ্যে মোহাম্মদ আমিন (১২) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার মৃত্যু নিশ্চিত করা হলেও গত ২৪ ঘণ্টার বেশি সময় ধরে নিখোঁজ রয়েছে আরও দুই শিশু।   এ নিয়ে এমন মৃত্যুর সংখ্যা চার জন।

সড়ক দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। এসব খবরের মধ্যে রয়েছে- হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় প্রাইভেটকার ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-ছেলেসহ তিন জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ছয় জন আহত হয়েছেন। বরগুনার তালতলী উপজেলার আলীর বন্দর এলাকায় বাস চাপায় সুখি বেগম (২৩) ও তার মেয়ে আয়শা (০৪) নিহত হয়েছেন। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় রাজা মিয়া (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় নাসিম মিয়া (১৮) নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। রাজশাহী মহানগরীর ভদ্রা এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় শরীয়ত উল্লাহ (৩৫) নামের এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছেন।   সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা‍র নবগ্রাম এলাকায় সিএনজি চালিত অটোরিকশা খাদে পড়ে সবুজ হোসেন (২০) নামে এক যুবক নিহত হয়েছেন।   সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার তালগাছি বাজার এলাকায় বাসচাপায় শ্যালক-দুলাভাই নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকায় লেগুনা চাপায় আয়েশা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার ছেলে শহর আলী। ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার পাথুলী এলাকায় মরদেহবাহী একটি অ্যাম্বুলেন্স খাদে পড়ে দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চারজন। খাগড়াছড়ির গুইমারা উপজেলার কালাপানি এলাকায় যাত্রীবাহী বাস উল্টে মা ও মেয়েসহ তিন জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ীতে পিকআপভ্যান উল্টে দীলিপ সরকার (৫০) নামে এক শ্রমিক নিহত ও আট শ্রমিক গুরুতর আহত হয়েছেন। ভোলা শহরের পিটিআই সড়কে ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় হাজী মোস্তফা (৭৩) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রাজধানীর খিলগাঁও এলাকায় বাসের ধাক্কায় সাহিদ হোসেন (৫০) নামে এক মুদি ব্যবসায়ী নিহত হয়েছেন। কুষ্টিয়ার ভেড়ামারায় পিকআপভ্যান ও ব্যাটারি চালিত ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন।

এছাড়া সাতক্ষীরায় বজ্রপা‌তে আমানুল্লাহ সরদার (২৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় ম‌নিরা খাতুন (১২) না‌মে এক স্কুলছাত্রী আহত হ‌য়ে‌ছে।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নে সেচ পাম্পের বৈদ্যুতিক সংযোগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অলোক চন্দ্র সরকার (২৯) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

ওদিকে মরদেহ উদ্ধার হয়েছে অন্তত ৬টি। গাইবান্ধা সদর উপজেলায় এক সঙ্গে স্বামী সিজু মিয়া (২১) ও তার স্ত্রী বানেছা বেগমের (১৮) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রাজধানীতে পৃথক ঘটনায় স্কুল ছাত্রীসহ দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বগুড়ার ধুনট উপজেলার বাঙালি নদীর চর এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার বয়স আনুমানিক ২৪-২৫ বছর। রাজধানীর যাত্রাবাড়ীতে পুকুর থেকে সাগর (১৭) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

এছাড়া বরগুনা শহরের কলেজ ব্রাঞ্চ রোডের মুসলিম পাড়ায় শারমিন আক্তার কেয়া (১৩) নামে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে।

বিভিন্ন সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত তিন জন। জামালপুরের বকশীগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আবু সালেক (১৮) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় পাঁচ জনকে আটক করেছে পুলিশ। গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আরিফ কাজী (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় প্রতিপক্ষের হামলায় লেচু মিয়া (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন।

এদিকে চোরাকারবারীদের ধরতে গিয়ে তিস্তায় নিখোঁজ বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের দহগ্রাম ক্যাম্পের ল্যান্স নায়েক সুমন মিয়ার মরদেহ তিস্তা ব্যারেজ থেকে উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।