ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বালিয়াটি প্রাসাদে সেলফির হিড়িক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
বালিয়াটি প্রাসাদে সেলফির হিড়িক বালিয়াটি প্রাসাদে সেলফি। ছবি: খন্দকার সুজন হোসেন

বালিয়াটি প্রাসাদ থেকেঃ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বালিয়াটি প্রাসাদ প্রায় দেড়শ’ বছরের পুরনো। ঈদের ছুটিতে দর্শনার্থীদের কোলাহলে এই প্রাসাদ এখন মুখরিত। প্রাসাদের ভেতরে বেড়ানোর পাশাপাশি সময়কে ক্যামেরার ফ্রেমে ধারণ করে রাখতে ব্যস্ত সবাই। আর তাই হয়তো পুরো প্রাসাদ জুড়ে এবার হিড়িক পড়েছে সেলফির।

বুধবার বিকেলে সেলফি তোলার এমন হিড়িক দেখা হয় সরেজমিনে।

এবার টিকিটও বিক্রি হচ্ছে অন্য যে কোন সময়ের চেয়ে অনেক বেশী।

বেশ মনোরম পরিবেশে অল্প টাকায় এমন বিনোদনের ব্যবস্থা থাকায় বেজায় খুশি দর্শনার্থীরা।

ধামরাই উপজেলার কেলিয়া গ্রামের সাইফুল ইসলাম জানান, বালিয়াটি জমিদার বাড়ি ঘুরে বেড়ানোর টিকিটের মূল্য মাত্র ২০ টাকা। এখানকার পরিবেশও বেশ ভালো। তাই তিনিসহ তার আরো ১৩ জন বন্ধু বেড়াতে এসেছেন। প্রিয় বন্ধুদেরকে নিয়ে মজা করে তুলছেন সেলফি। বালিয়াটি প্রাসাদে সেলফি।  ছবি: খন্দকার সুজন হোসেন

আর্টিস্ট্রি এমসিএল  কোম্পানির প্রধান নির্বাহী পার্থ প্রতিম চৌধুরী জানান, ঢাকার কাছে হওয়ায় ঈদের আনন্দ উপভোগ করতে মোটরসাইকেল যোগে ঢাকা থেকে এসেছেন তিনি। সঙ্গী হয়েছেন মানিকগঞ্জের আরও বেশ কয়েকজন বন্ধু। এতে বেশ আনন্দিত তিনি।

আফিয়া নাজমিন সুমী নামে এক দর্শনার্থী জানান, ঢাকার পাশে এমন একটি সুন্দর প্রাসাদ আছে সেটা বন্ধু বান্ধবদের কাছে শুনে বেড়াতে এসেছেন। সাথে রয়েছে শ্বশুরের পুরো পরিবার। ঢাকা থেকে এখানকার যোগাযোগ ব্যবস্থাও বেশ ভাল। একদিনের ট্যুরে এতো সুন্দর একটি জায়গায় বেড়াতে পেরে বেজায় খুশি তারা।

বালিয়াটি জমিদার বাড়িতে দেশি দর্শনার্থীদের জন্য টিকিটের মূল্য মাত্র ২০ টাকা, শিশুদের টিকিটের মূল্য মাত্র ৫ টাকা। তবে বিদেশিদের জন্য ২০০ টাকা এবং সার্কভুক্ত দেশগুলোর নাগরিকদের জন্য ১০০ টাকা মূল্য রাখা হয়েছে টিকিটের।  

বালিয়াটি প্রাসাদ জাদুঘরের দায়িত্বরত কর্মকর্তা সনজয় বড়ুয়া জানান, ঈদসহ যে কোন উৎসবে বাড়তি দর্শানার্থীদের ভিড়ে আনন্দঘন পরিবেশ তৈরি হয় এখানে। প্রতিদিন সাধারণত তিন থেকে চার হাজার টিকিট বিক্রি হলেও মঙ্গলবার বিক্রি হয়েছে ৮০ হাজার ২৯৫ টাকার টিকিট। বুধবারও এমনই টিকিট বিক্রি হবে বলে আশাবাদী তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ