ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানজটহীন যাত্রাতেই প্রশান্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
 যানজটহীন যাত্রাতেই প্রশান্তি ঈদের ছুটির পর রাজধানীতে ফিরছেন মানুষ। ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: টানা ৫ দিনের ছুটির পর রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। টানা ছুটির পর প্রথম দিন  হওয়ায় মহাসড়ক বা রাজধানীতে কোথাও যানজটের হ্যাপায় পড়তে হয়নি তাদের।  যাত্রী ও চালকদের মনে তাই ঝক্কিহীন ভ্রমণের প্রশান্তি।

বুধবার (২৮ জুন) দুপুরে সাতক্ষীরা থেকে রাজধানীর গাবতলীতে পৌঁছেছে সুন্দরবন এক্সপ্রেস। মঙ্গলবার রাতে বাসটি সাতক্ষীরা থেকে যাত্রা শুরু করে দুপুর দেড়টায় পৌঁছে যায় গাবতলী।

স্বাভাবিক সময়ের তুলনায়ও কিছুটা কম সময়েই পৌঁছে যায় বলে জানান বাসটির যাত্রী রাশেদ।
 
বাংলানিউজকে বলেন, স্বাভাবিক সময়েও  তো রাস্তায় যানজট থাকে। তাছাড়া ফেরির জন্য অপেক্ষা করতে হয়। কিন্তু আজ ঘাটে এসেই ফেরিতে উঠেছি। মনে হলো,  ফেরি যেন আমাদের জন্যই দাঁড়িয়ে ছিলো। ঈদের ছুটির পর রাজধানীতে ফিরছেন মানুষ।  ছবি:  আনোয়ার হোসেন রানা
 
রাস্তার অবস্থার কথা জানতে চাইলে বলেন, মাগুরার পরে রাস্তা কিছুটা ভাঙা। তবে যানজট না থাকায় সেটা গায়ে লাগেনি।
 
মহাসড়কে কোনো ঝামেলা ছাড়াই রাজধানীতে পৌঁছেছেন টেকনাফের যাত্রীরাও। গ্রীন সেন্টমার্টিন  পরিবহনের চালক মোহাম্মদ ইউনূস বলেন, এক টানে চলে এসছি। কোথাও কোনো যানজট নেই।
 
দক্ষিণবঙ্গ থেকে  রয়েল এক্সপ্রেস এর গাড়িগুলোও  সময় মতোই আসছে বলে জানান গাড়ির চালক রেজাউল। তিনি বলেন, ঈদের পর আজই প্রথম যাত্রীরা ফিরে আসছে ঢাকায়। তাই যাত্রীদের চাপ কম। আর যাত্রীদের চাপ কম থাকলে তো মহাসগড়কে গাড়ির চাপও স্বাভাবিক থাকবে। তাই আজ কোনো যানজট বা ফেরি পারাপারে ঝামেলা নেই।
 
অন্যদিকে বঙ্গবন্ধু সেতুর আগে ও পরেও রাস্তায় যানজট নেই বলে জানান এসআই পরিবহনে আসা যাত্রীরা। এসআই পরিবহনে পাবনা থেকে আসা ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ছাত্রী বিথী আহমেদ বলেন, ঈদের দুই দিন পর থেকেই রাস্তায় জ্যাম শুরু হয়ে যায়। বঙ্গন্ধু সেতুর পর থেকে জ্যামে ভুগতে হয়। তার ওপর চন্দ্রার মোড়ের ঝামেলা তো রয়েছেই। তাই ছুটির পরদিনই এলাম। কোথাও  জ্যাম নেই।
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা,  জুন ২৮, ২০১৭
ইউএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।