ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বরিশালে ‘বই’ দেখতে ভিড়, সব শো হাউসফুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
বরিশালে ‘বই’ দেখতে ভিড়, সব শো হাউসফুল অভিরুচি সিনেমা হলের সব শো হাউসফুল/ছবি: বাংলানিউজ

বরিশাল: মা-খালার সঙ্গে ছোটবেলায় ছবি দেখেছি অভিরুচি সিনেমা হলে। ওই সিনেমায় অভিনয় করেছিলেন তখনকার হিট জুটি শাবানা-আলমগীর। এরপর স্কুলের গণ্ডি পেরিয়ে প্রাইভেট পড়ার নামে পালিয়ে গিয়ে বিউটি সিনেমা হলে দেখেছি ‘হৃদয়ের কথা’। তারপর পড়াশোনার তাগিদে ঢাকায়। নতুন বন্ধুমহল হলেও শুক্রবার হলেই সিনেমা দেখতাম। বলাকা-বিনাকায় ‘দূরত্ব’ সিনেমা দেখার পর কয়েকটা দিন বন্ধুদের সঙ্গে দূরত্বই বেড়ে গিয়েছিলো। তখন বুঝেছি চলচ্চিত্র মানুষের বাস্তব জীবনেরই গল্প।

‌এক নাগাড়ে কথাগুলো বলে গেলেন ঈদের পরের দিন বরিশাল নগরের একমাত্র সিনেমা হলে সিনেমা দেখতে আসা সরকারি চাকরিজীবী আশিকুর রহমান। তিনি জানান, তার ছোটবেলায় বরিশাল নগরে কাকলী, অভিরুচি, বিউটি ও সোনালী নামে চারটি সিনেমা হল ছিলো।

যারমধ্যে শুধু সোনালী সিনেমাহলেই ইংরেজি সিনেমা দেখাতো। কয়েকটা বছরের ব্যবধানে এখন টিকে রয়েছে কেবল অভিরুচি সিনেমা হলটি।

আশিক আরও বরেন, কিন্তু এ সিনেমাহলের অবস্থাও তেমন একটা ভালো নেই। ঢাকার সিনেমা হলগুলোতে যে ধরনের আধুনিকায়নের ছোঁয়া, সেখানে এটি এখনও অনেকটাই সনাতন। তারপরও এতো দর্শক আসছে যা কল্পনাতীত। প্রায় এক যুগ পর বন্ধুদের নিয়ে সিনেমা দেখতে এসে লাইনে দাঁড়িয়ে টিকেট কেটে বেশ মজাই পেয়েছি।

অভিরুচি সিনেমা হলের সব শো হাউসফুল/ছবি: বাংলানিউজঈদের দিন বিকেলে বরিশাল নগরের রাস্তাঘাট ফাঁকা ছিলো অনেকটাই। কিন্তু সেই বিকেল থেকে আজ অব্দি কোনো সিট ফাঁকা ছিলো না নগরের একমাত্র সিনেমা হল অভিরুচিতে। ঈদ কেন্দ্র করে আসা বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ‘বস ২’ চলছে এ হলটিতে।

হল সূত্রে জানা যায়, ৯২৫ আসনের অভিরুচি সিনেমা হলের চারটি শো’র মধ্যে তিনটি চালু রয়েছে। এর মধ্যে ম্যাটিনি শো দুপুর ৩টা, ইভিনিং শো সন্ধ্যা সাড়ে ৬টা এবং নাইট শো ৯টায়। আর এর সবকটি শো-ই গত দু’দিন ধরে হাউসফুল।

অনেকে বন্ধুদের নিয়ে এসেছেন, আবার অনেকে পরিবার-পরিজন নিয়েও সিনেমা দেখতে এসেছেন হলে।  

হাওলাদার নামে একজন দর্শক বলেন, ঈদের ছুটির প্রথম দিনে বিনোদনকেন্দ্র, নদীভ্রমণ করেছি। এবার পরিবারের সবার শখ জেগেছে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার। আমাদের ছোটবেলোয় তো সিনেমাকে আমরা বই বলতাম। যেমন, চল বই দেখে আসি। আজ সেই বই অর্থাৎ সিনেমা দেখতে এসেছি। বেশ ভালোই লেগেছে, তবে এতো ভিড়ে টিকিট পেতে অনেক কষ্ট হয়েছে।

অভিরুচি সিনেমা হলের সব শো হাউসফুল/ছবি: বাংলানিউজভাটার খাল এলাকার বাসিন্দা রিয়াজ জানান, সিনেমা হলে গত দু’দিন ধরে গিয়েছেন। সন্ধ্যা ৬টার শোতে টিকেট নিতে পারেননি বলে দু’দিনই ফিরে এসেছেন। তবে আজ বিকেল ৩টায়  এসেছেন, ছবি যে দেখতেই হবে!

অভিরুচি সিনেমা হলের সব শো হাউসফুল/ছবি: বাংলানিউজবরিশাল অভিরুচি হলের ব্যবস্থাপক সৈয়দ রেজাউল কবির বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি জিৎ এর ‘বস ২’ ছবিটি আমাদের প্রেক্ষাগৃহে চলছে। ঈদের সময় ভিড়টা এমন থাকে যে হল হাউসফুল হয়ে যায়। বিশেষ করে সন্ধ্যা ৬টার শোতে আমাদের হিমশিম খেতে হয়।

তবে বরিশাল নগরে একটি সিনেমা হল হলেও বছরজুড়ে কয়েকটি ছবি ছাড়া এমন হাউসফুল দৃশ্য আর দেখা যায় না বলেও ইঙ্গিত দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।