ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আড়মোড়া ভাঙছে রাজধানী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
আড়মোড়া ভাঙছে রাজধানী ঈদের ছুটি শেষে অফিসে ফিরে কোলাকুলি। ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: ঈদের তিন দিনের ছুটি শেষে বুধবার (২৮ জুন) খুলেছে সরকারি-বেসরকারি সব অফিস। ইতোমধ্যে গ্রামের বাড়ি থেকে মানুষ তাদের পরিবার-পরিজন নিয়ে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে।

গত তিন দিনের তুলনায় এদিন সকাল থেকে রাস্তা-ঘাটেও যানবাহনের সংখ্যা তুলনামূলক বেশি লক্ষ্য করা গেছে। চোখে পড়েছে অফিসমুখি মানুষের ছুটে চলা।

সব মিলে তিন দিনের স্তব্ধতা ভেঙে ধীরে ধীরে রাজধানী যেন প্রাণ ফিরে পাচ্ছে।
 
বুধবার (২৮ জুন) সকাল থেকেই কর্মকর্তা-কর্মচারীদের পদচারণায় জমজমাট হয়ে ওঠে অফিস-আদালত ও ব্যাংক পাড়া। তবে অফিস-আদালতে ভিড় বাড়লেও ভিন্ন চিত্র দেখা গেছে নগরীর বিভিন্ন মার্কেট ও শপিং মলগুলোতে। ঈদের ছুটি শেষে।  ছবি: দেলোয়ার হোসেন বাদল
 
রাজধানীর গুলশান শপিং সেন্টার, জব্বার টাওয়ার, নাভানা টাওয়ার শপিং কমপ্লেক্স, হাবিব সুপার মার্কেট, রুপায়ন গোল্ডেন এজসহ অধিকাংশ অভিজাত শপিং মল এখনো বন্ধ রয়েছে।
 
বসুন্ধরা আবাসিক এলাকার ব্যাংক এশিয়া’র শাখা প্রধান হাসান এ সাইমুম বাংলানিউজকে বলেন, জুন ক্লোজিং চলায় আমাদের ঈদের ফ্লেভার তেমন একটা নেই। যথাসময়ে উপস্থিত হয়ে অফিসাররা অফিস করছেন। গ্রাহকদের যাতে সমস্যায় পড়তে না হয় এজন্য এটিএম বুথ ও ক্যাশে পর্যাপ্ত টাকাও মজুদ রয়েছে।
 
তবে ঈদ শেষে শাখায় গ্রাহক উপস্থিতি একেবারে কম বলে জানান এই ব্যাংক কর্মকর্তা। তিনি বলেন, স্বাভাবিক দিনের তুলনায় মাত্র ১০ ভাগ গ্রাহক আসছেন ব্যাংকে।
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এসআইজে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।