ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিগগির হলি আর্টিজান মামলার ত্রুটিমুক্ত চার্জশিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
শিগগির হলি আর্টিজান মামলার ত্রুটিমুক্ত চার্জশিট

ঢাকা: হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় খুব শিগগির ত্রুটিমুক্ত চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২৮ জুন) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান।

তিনি বলেন, হলি আর্টিজানে হামলার এক বছর পূরণ হতে যাচ্ছে।

এখানে আমাদের শুধু দেশি নয়, ইটালিয়ান, জাপানিজ, ইন্ডিয়ান ও বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিকও নিহত হয়েছেন। আমরা সেজন্য অত্যন্ত দুঃখিত।

‘আমাদের রাষ্ট্র, আমাদের প্রধানমন্ত্রী শুধু শোক প্রকাশ করেননি, যথাযোগ্যভাবে সেখানে যা করার তিনি তা করেছেন। 'দফতরে ফিরে সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।  ছবি: বাংলানিউজহামলার দিনটিকে দেশের জন্য টার্নিং পয়েন্ট উল্লেখ করে মন্ত্রী বলেন, টার্নিং পয়েন্ট এই জন্য, আমরা বুঝতে পেরেছিলাম যে এই জঙ্গিরা কী চায়? কী তাদের উদ্দেশ্য, কারা এর আশ্রয়- প্রশ্রয়দাতা কিংবা কারা এর অর্থায়ন করছে। এই ঘটনাটি ঘটার পরে আমরা খুব সুক্ষ্মভাবে দেখেছি এবং সেজন্যই আমাদের চার্জশিট দিতে একটু সময় আমরা নিয়েছি।

‘আমরা মনে করি একটি নির্ভুল চার্জশিট আমরা দেবো এবং যেহেতু শুধু আমাদের বাংলাদেশি নয়; বন্ধুপ্রতিম দেশ জার্মানি, ইতালি, ইন্ডিয়া এবং যুক্তরাষ্ট্রের নাগরিকরা এখানে প্রাণ হারিয়েছেন বা আহত হয়েছেন। কাজেই এখানে আমরা ভুল ছাড়া বা ত্রুটিমুক্ত চার্জশিট দিতে সময় নিচ্ছি এবং খুব শিগগির আমরা চার্জশিটটি দিতে পারবো। ’

ঈদের শুভেচ্ছা বিনিময়কালে মন্ত্রী বলেন, ঈদকে ঘিরে নিরাপত্তা বাহিনী সব ধরনের প্রস্তুতি আগে থেকে নিয়েছে। যাত্রাপথে কোনো ধরনের সমস্যা যেন না হয় সে প্রস্তুতি আমাদের ছিলো। বাড়িতে যাওয়া মানুষগুলোর পথে যেন যানজট নিয়ন্ত্রণে থাকে বা নিরাপদে যেতে পরে সেজন্য অক্লান্ত পরিশ্রম করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আমরা যে সিদ্ধান্ত নিয়েছিলাম, যানজট নিরসন এবং হাইওয়েগুলো পরিষ্কার রাখার--- আইন-শৃঙ্খলা বাহিনী সেটা যথাযথভাবে পালন করেছে বলে আমরা মনে করছি।

বাংলদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad