ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সচিবালয়ে এখনো ঈদের আমেজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
সচিবালয়ে এখনো ঈদের আমেজ ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় কাটাচ্ছেন মন্ত্রী থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদের ছুটি শেষে জমে ওঠেনি প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়। প্রথম কার্যদিবসে উপস্থিতি কম। দর্শনার্থীর সংখ্যাও নেই বললেই চলে। ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় কাটাচ্ছেন মন্ত্রী থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারীরা।

২৫-২৭ জুন ছিলো ঈদ-উল-ফিতরের সরকারি ছুটি। তবে আগের দু’দিন সাপ্তাহিক ছুটি পাওয়ায় মোট পাঁচদিন ছুটি ভোগ করতে পেরেছেন সরকারি চাকরিজীবীরা।

 
 
ছুটি শেষে বুধবার (২৮ জুন) সকাল থেকে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, মন্ত্রী-প্রতিমন্ত্রী, কর্মকর্তা-কর্মচারীরা ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় পার করছেন।
 
সকালে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
 
এ সময় প্রতিমন্ত্রীর দফতরে শুভেচ্ছা বিনিময় করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।
 
বেলা সোয়া ১১টার দিকে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।
 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল নিজ দফতরে সাংবদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।  
 
কর্মকর্তা-কর্মচারীরা অধিকাংশই না ফেরায় চেয়ার-টেবিল ফাঁকা।  ছবি: বাংলানিউজবাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ কনফারেন্স রুমে শুভেচ্ছা বিনিময় করে বলেন, শান্তিপূর্ণভাবে ঈদ হয়েছে এবার। কোনো দুর্ঘটনা ঘটেনি। মানুষের মনে আনন্দ ছিলো, সার্বিকভাবে বাজারও স্বাভাবিক ছিলো।
 
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাকক্ষে শুভেচ্ছা বিনিময় ও মিষ্টিমুখ করান সবাইকে।  
 
স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
 
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও এসেছেন সচিবালয়ে।
 
কর্মকর্তা-কর্মচারীরা মন্ত্রীদের পাশাপাশি নিজেদের মধ্যেও শুভেচ্ছা বিনিময় করছেন। বিভিন্ন দফতরের ডেস্কগুলো  পূর্ণ হয়নি। কোথাও কোথাও অর্ধেক খালি দেখা গেছে।
 
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের নিচতলার একটি কক্ষে কেবলমাত্র একজন নারীকর্মী ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে তিনি বলেন, আজ এখনও কেউ আসেননি।
 
তবে শিক্ষা মন্ত্রণালয়ে অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী উপস্থিত হয়েছেন। একজন কর্মকর্তা বলেন, তার দফতরের দু’জন বাড়তি ছুটি নিয়েছেন।
 
ওই কর্মকর্তা বলেন, সাপ্তাহিক দু’দিনসহ মোট পাঁচদিনের সঙ্গে আরও দু’দিন ছুটি কাটানো সরকারি চাকরিজীবীদের জন্য ভাগ্যের ব্যাপার বটে!
 
প্রথম দিন বিপুল সংখ্যক গাড়িও রয়েছে সচিবালয়ে। সচিবালয়ে দায়িত্বরত পুলিশের একজন কর্মকর্তা বলেন, প্রায় স্বাভাবিক দিনের মতোই গাড়ি প্রবেশ করেছে।
 
বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এমআইএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।