ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীর অফিস পাড়ায় ঈদের আমেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
রাজশাহীর অফিস পাড়ায় ঈদের আমেজ রাজশাহীর অফিস পাড়ায় ঈদের আমেজ

রাজশাহী: ঈদের টানা তিন দিনের ছুটি শেষে বুধবার ( ২৮ জুন) থেকে অফিস-আদালত খুলেছে। তবে প্রথম কর্মদিবসে রাজশাহীর অফিস পাড়ায় ঈদের আমেজ কাটেনি। চিরচেনা কর্মচাঞ্চল্য এখনও ফেরেনি।

নাড়ির টানে গ্রামের বাড়িতে ঈদ করতে আসা কর্মজীবী মানুষরা এরই মধ্যে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন।

ঈদের পর প্রথম কার্যদিবসে বুধবার লোকজন কম থাকায় বিভিন্ন দফতরের কাজ-কর্ম চলছে ঢিলেঢালাভাবে।

ছুটি শেষে যারা অফিসে গিয়েছেন তাদের সময় কাটছে সহকর্মীদের সঙ্গে কোলাকুলি, ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেই। সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ না দেওয়ায় অফিস পাড়া জমে ওঠেনি এখনও।

বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়, নগর ভবন, রেল ভবন, পানি উন্নয়ন বোর্ড, রেশম বোর্ড, খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর, রাজশাহী উন্নয়ন ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, পুলিশ কমিশনার কার্যালয়, সড়ক ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে গিয়ে দেখা গেছে একই চিত্র।  

রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, ঈদ উল ফিতরের নির্ধারিত ছুটি শেষ। তবে অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়েও বাড়ি গেছেন। এজন্য অফিসে উপস্থিতি একটু কম।

আবার ছুটি শেষে নানা কারণে অনেকই বাড়ি থেকে ফিরতে না পারায় কর্মস্থল জমে উঠেনি। সব মিলিয়ে আগামী রোববারের (২ জুলাই) আগে অফিস পাড়ায় কর্মচাঞ্চল্য ফিরবে না বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, ঈদের ছুটি শেষে রাজশাহী জেলা প্রশাসন ছাড়াও রাষ্ট্রায়ত্ত ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকেও আজ কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার তুলনামূলকভাবে অনেক কম লক্ষ্য করা গেছে। মহানগরীর প্রধান প্রধান সড়কগুলোতেও সকাল থেকে নামমাত্র যানবাহন চলাচল করছে।

তবে ঈদের দিন থেকে রোদ-বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই শিশু-কিশোর ও তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের মানুষের ঢল নামছে নগরের পদ্মাপাড় ও শিশু পার্কসহ অন্য বিনোদন কেন্দ্রে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।