ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলে ফিরতি যাত্রা শুরু, যাত্রীর চাপ কম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
রেলে ফিরতি যাত্রা শুরু, যাত্রীর চাপ কম রেলে ফিরতি যাত্রা শুরু, যাত্রীর চাপ কম-ছবি: শাকিল

ঢাকা: পরিবার-পরিজন ও প্রিয় মানুষদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন নগরবাসী। জানা গেছে, বাসের তুলনায় রেলেই স্বস্তিতে ফিরছেন যাত্রীরা। ফিরতি পথে এখন পর্যন্ত যাত্রীদের কাছে ভোগান্তির তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি।

বুধবার (২৮ জুন) সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত কমলাপুর রেল স্টেশন ঘুরে এ চিত্র দেখা গেছে। সকাল থেকেই ঈদ কাটিয়ে কর্মজীবীরা ঢাকা ফিরতে শুরু করেছেন।

দিনাজপুর থেকে আসা নীলসাগর এক্সপ্রেসের যাত্রী শিমুল ইসলাম বাংলানিউজকে বলেন, অনেক কষ্টভরা মন নিয়ে ঢাকায় ফিরলাম। এতো তাড়াতাড়ি ঈদের ছুটি শেষ করে ঢাকায় ফিরতে ভালো লাগছে না। কিন্তু অফিস খুলে যাওয়ায় ফিরে আসতে হয়েছে।

রংপুর এক্সপ্রেসের যাত্রী সুমন মিয়া বাংলানিউজকে বলেন, পরিবার পরিজনের সঙ্গে ঈদ কাটানোর মজাই আলাদা। কিন্তু এখন সব আনন্দের কথা ভুলে কর্মস্থলে যেতে হবে, তাই ঢাকায় চলে এলাম। এখন শুধু অপেক্ষা, আবার কবে কোরবানির ঈদে বাড়ি যাব। রেলে ফিরতি যাত্রা শুরু, যাত্রীর চাপ কম-ছবি: শাকিলঈদের ফিরতি যাত্রা সম্পর্কে কমলাপুর রেল স্টেশন সূত্রে জানা যায়, সকাল থেকে এখন পর্যন্ত মোট ১৫টি ট্রেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে যাত্রীদের নিয়ে ঢাকায় এসেছে। এর মধ্যে ৭টি আন্তঃনগর ট্রেন রয়েছে।

অন্যদিকে, ঢাকা থেকে মোট ২১টি ট্রেন দেশের বিভিন্ন অঞ্চলে রওনা দিয়েছে। বুধবার মোট ৬৩টি ট্রেন কমলাপুর রেল স্টেশনে যাত্রী আনা-নেওয়া করবে বলেও জানা যায়।

কমলাপুর রেল স্টেশন সূত্রে আরও জানা যায়, এখন পর্যন্ত ঢাকা থেকে ছেড়ে যাওয়া যাত্রীদের সংখ্যাই বেশি। তবে বিকেল থেকে ঢাকায় ফেরা যাত্রীদের আগমন কিছুটা বাড়তে পারে। আগামী শুক্রবার (৩০ জুন) ও শনিবার (০১ জুলাই) ফিরতি যাত্রীদের সবচেয়ে বেশি চাপ থাকবে।

এ সম্পর্কে কমলাপুর রেল স্টেশনের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বাংলানিউজকে বলেন, আমরা যেভাবে নিরাপদে যাত্রীদের পৌঁছে দিয়েছি একইভাবে নিরাপদে যাত্রীদের ঢাকায় ফিরিয়ে আনার সব প্রস্তুতি শেষ করেছি। ঈদের আগে যেসব স্পেশাল ট্রেন চলেছে সেগুলো এখনও চলাচল করছে। আশা করি কোনো ধরনের শিডিউল বিপর্যয় ছাড়াই যাত্রীরা ঢাকায় আসতে পারবেন।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এমএ/এসএনএস

**
রাজধানীতে ফিরতে শুরু করেছেন নগরবাসী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।