ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আবার দর্শকমুখর সিনেমা হল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
আবার দর্শকমুখর সিনেমা হল হলের প্রবেশ গেটের সামনে দর্শকদের ভিড়-ছবি-অনিক খান

ময়মনসিংহ: দেশীয় চলচ্চিত্রের মতো ছায়াবাণী সিনেমা হলেরও সেই জৌলুস আর নেই। বছরের পুরোটা সময় দর্শকের জন্য গুমরে কাঁদে এক সময়কার এ নাট্য মন্দির। 

খুশির ঈদের আনন্দে বিভোর মানুষজনের কর্ণকুহরে পৌঁছে সেই কান্না। ভাটা কাটিয়ে এ সময়ে এক রকম জোয়ার তৈরি হয় সিনেমা হলে।

 

এ জোয়ারে ভাসতে নিজের স্ত্রী-সন্তানকে নিয়ে সিনেমা হলে এসেছেন প্রাইভেটকার চালক মোহাম্মদ সোহাগ মিয়া। স্ত্রী মনিশা আক্তারকে দেখিয়ে বললেন, বর্তমান সময়ের খুবই আলোচিত ছবি বস-২। ছবিটির গান নিয়ে শুরুতেই বিতর্ক তৈরি হয়েছে। শুনেছি সেই গানটি বাদ দেওয়া হয়েছে। রোমান্টিক ছবি জেনেই স্ত্রীকে নিয়ে বড় পর্দায় দেখতে এসেছি। এতে ঈদের আনন্দটাও উপভোগ করা হবে।  

মঙ্গলবার (২৭ জুন) রাত সোয়া ৯টার দিকে নগরীর সি.কে.ঘোষ রোড এলাকার এ হলের সামনে আলাপ হচ্ছিল বিনোদনপ্রেমী এ দম্পত্তির সঙ্গে।  

এর খানিক সময় আগের ঘটনা। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবি দেখতে হলের প্রবেশ গেটের সামনে তখন দর্শকদের উপচেপড়া ভিড়।  

প্রিয় তারকার অভিনীত ছবি দেখতে তারা হলে এসেছেন। গেট খুলতেই হুড়মুড় করে সবাই নিজের আসনের দিকে ছুটতে শুরু করলেন।  

দর্শকের প্রাণোচ্ছ্বল উপস্থিতিতে সব হতাশা কাটিয়ে এ হল মালিকের মুখেও হাসি ফুটেছে। দর্শক পরিপূর্ণতার কথা জানিয়ে হলটির পরিচালক শাহজাহান কবির বাংলানিউজকে জানান, দিনে-রাতে ৪টি শো চলে। অন্য সময় ভিড় না হলেও ঈদের দু-তিনদিন কাঙ্খিত দর্শক আসে। লগ্নির টাকাটা অন্তত উঠে যায়।  

ঈদে ঢাকাই চলচ্চিত্রের ঘুরে দাঁড়ানোর এ চিত্রটি যে কেবল নগরীর ছায়াবাণী সিনেমা হলের তেমনটি নয়। একই চিত্র নগরীর পূরবী ও সেনানিবাস সিনেমা হলেরও।  

সারা বছরের লোকসানের হিসাব ঈদের কয়েকদিনে বদলে যায়। মুক্তি পাওয়া সিনেমা চলচ্চিত্রপ্রেমীদের ঈদ উৎসবেও যোগ করে অন্যরকম আনন্দের মাত্রা।  

জানা গেছে, ময়মনসিংহ নগরীতে বর্তমানে এ ৩টি সিনেমা হলই চালু আছে। আরও ৬-৮ বছর আগে বন্ধ হয়ে যায় অলকা ও অজন্তা সিনেমা হল। তবে বছরের পুরোটা সময় চালু থাকা সিনেমা হলগুলো ভুগতে থাকে দর্শক খরায়।  

নগরীর পূরবী সিনেমা হলে চলছে ঢাকাই চলচ্চিত্রের এক নম্বর নায়ক শাকিব খান অভিনীত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘নবাব’।  

এতে তার বিপরীতে অভিনয় করেছেন টালিউডের হার্টথ্রুব নায়িকা শুভশ্রী। আর সেনানিবাস সিনেমা হলে চলছে শাকিব-অপু’র ‘রাজনীতি’।  

স্বামীর সঙ্গে ‘নবাব’ দেখতে আসা সাইমা আক্তার বাংলানিউজকে বলেন, ঈদ আনন্দ পূর্ণতা পায় সিনেমা হলে এলে। বছরে অন্তত একটিবার বাংলা সিনেমা দেখা হয়। স্বামীর সঙ্গে ঈদ আনন্দ উপভোগের এ মাধ্যমটি অসাধারণ।  

বন্ধুবান্ধবকে সঙ্গে নিয়ে এ সিনেমা দেখতে আসা ত্রিশাল উপজেলার রাসেল ও শম্ভুগঞ্জের সাজু বলেন, হঠাৎ করেই সবাইকে নিয়ে বিনোদন নিতেই সিনেমা হলে এসেছি।  

সেনানিবাস সিনেমা হলের এক লাইনম্যান বলেন, দর্শকরা ঈদে হলমুখো হওয়ায় আমরা খুশি। খরচের টাকা উঠে লাভও গুণতে পারবো।  

আমাদের বেতন-ভাতাদি আটকে থাকবে না। এ সময় তার পাশ থেকে আরেক হলকর্মী বলে উঠলেন- দর্শক হবে না কেন, শাকিব-অপু মানেই যে স্পেশাল কিছু। ময়মনসিংহে এ ছবিটিও ব্যবসা সফল হবে।  

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৭ 
এমএএএম/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।