ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটের সঙ্গে বিয়ানীবাজারসহ চার উপজেলার যোগাযোগ ব্যাহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
সিলেটের সঙ্গে বিয়ানীবাজারসহ চার উপজেলার যোগাযোগ ব্যাহত  বন্যার পানিতে প্লাবিত সড়ক-ছবি-আবু বকর

সিলেট: পাহাড়ি ঢলে বন্যার পানি বৃদ্ধি পেয়ে কুশিয়ারার ডাইক ভেঙে সিলেটের বিয়ানীবাজারের বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার পানিতে বিয়ানীবাজারের প্রধান সড়ক প্লাবিত হওয়ায় মৌলভীবাজারের বড়লেখা, কুলাউড়া, জুড়ি উপজেলার সঙ্গে যানবাহন চলাচল ব্যাহত হয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) উপজেলার মেওয়া এলাকায় ডাইক ভেঙে প্রায় সহস্রাধিক বাড়িঘর, মসজিদ, মাদরাসা, স্কুল ও রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে।  সন্ধ্যায় পানি বাড়ার সঙ্গে সঙ্গে অনেক স্থানে রাস্তায় ভাঙন সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

 

বিশেষ করে সিলেট-মৌলভীবাজারের কুলাউড়া সড়কে বিয়ানীবাজারের মেওয়া, বড়লেখার আতলিঘাট, আছুরিঘাট, জুড়ি উপজেলার প্রধান সড়ক পানির নিচে তলিয়ে গেছে। এই সড়কে কোথাও কোথাও ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে বলে জানিয়েছেন স্থানীয়রা।  

 মসজিদ পানিতে ডুবে গেছে-ছবি-আবু বকরবিয়ানীবাজার মেওয়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘বিকেলে হঠাৎ করে পানি বৃদ্ধি পেয়ে বাসাবাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদে পানি উঠে গেছে। এ কারণে এই অঞ্চলের মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে।  

তিনি বলেন, প্রথম অবস্থায় রাস্তার পাশে পানি ছিল। সময় বাড়ার সঙ্গে সঙ্গে প্রধান সড়ক ডুবে যানবাহন চলাচল ব্যাহত হয়। রাতে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।  

রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে-ছবি-আবু বকর
 স্থানীয় দুবাগ গ্রামের বাসিন্দা কমর উদ্দিন চৌধুরী বলেন, বানের পানিতে উপজেলার দুবাগ ইউনিয়নের গজুকাটা ও খাড়াভরা এলাকায়ও নদীর পানি প্রবেশ করছে। ডাইক ভেঙে কুশিয়ারা নদীর পানি প্রবল বেগে প্রবেশ করছে।

এদিকে, বিকেলে উপজেলার বন্যা কবলিত সড়ক পরিদর্শন করেছেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান।  

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad