ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শার্শার সাবেক এমপি আলী কদর আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
শার্শার সাবেক এমপি আলী কদর আর নেই আলী কদর (পুরনো ছবি)

বেনাপোল (যশোর): যশোর-১ আসনের (শার্শা) সাবেক সংসদ সদস্য ও শার্শা থানা বিএনপির প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা আলী কদর আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল আনুমানিক ৭২ বছর।

যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৭ জুন) স্থানীয় সময় ভোর ৫টার দিকে (বাংলাদেশ সময় বিকেল ৩টা) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আলী কদর বাধর্ক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

তিনি যুক্তরাষ্ট্রেই তার মেয়ের কাছে থাকছিলেন।

আলী কদরের বড় ছেলে বাবুল হোসেন বাংলানিউজকে জানান, তার বাবার মরদেহ দেশে আনার চেষ্টা চলছে। যদি আনা সম্ভব হয়, তাহলে বেনাপোলের বড়আঁচড়া গ্রামে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে আলী কদরকে।

বিএনপির এ নেতা ২০০১ সালের ৩১ অক্টোবর জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তার আগে আলী কদর ছিলেন শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি বেনাপোল সিআ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতিও ছিলেন।  

আলী কদরের মৃত্যুতে গ্রামের বাড়িসহ দলীয় পরিমণ্ডলে শোকের ছায়া নেমে এসেছে। স্বজনদের সান্ত্বনা দিতে দলে দলে নেতা-কর্মী ও শুভাকাঙ্ক্ষীরা ভিড় জমাচ্ছেন বড়আঁচড়ায় তাদের বাড়িতে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৭/আপডেট ২০১৩ ঘণ্টা
এজেডইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।