ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কে আনন্দ-উচ্ছ্বাস

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কে আনন্দ-উচ্ছ্বাস ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কে নিজ ছেলে-মেয়ের ছবি তুলছেন এক বাবা- ছবি: আরিফ জাহান

বগুড়া: পার্কের ভেতরে পা রাখতেই চোখে পড়বে ইয়া বড় দু’টো বক। বিশাল ডানা উচিয়ে পাশাপাশি দাঁড়িয়ে ওরা। বুকের মধ্যেই শোভা পাচ্ছে আরো কিছু পাখপাখালি। ওরা যেন দাঁড়িয়ে আছে পানির ওপর। স্বাগত জানাচ্ছে বিনোদন প্রেমীদের।

চারপাশে সৌন্দর্য ছড়াচ্ছে শোভাবর্ধনকারী গাছপালা। পরিপাটি করে সাজানো গোছানো পুরো পরিবেশটা।

বাহারি রঙের আঁচড় লাগানো হয়েছে পার্কের ভেতর ও বাইরের প্রতিটি দেয়ালে। রঙের ম্যাচিং ঘটিয়ে ফুটিয়ে তোলা হয়েছে সৌন্দর্য।

ছেটে মুড়িয়ে দেওয়া হয়েছে নানা জাতের গাছপালা। ফলজ, বনজসহ বিভিন্ন প্রজাতির গাছপালায় ভেতরটায় সৃষ্টি করা হয়েছে ছায়াযুক্ত পরিবেশ। সবমিলে বিনোদন প্রেমীদের আকর্ষণ বাড়াতে এতো সব আয়োজন।

ভেতরে প্রবেশ করে সামান্য এগোতেই চোখ আটকে গেলো তিন শিশু ও অভিভাবকের দিকে। ঈদের আনন্দ উপভোগ করতে ছেলে-মেয়েদের নিয়ে পার্কে এসেছেন চাকরিজীবি বাবা আমিনুল ইসলাম।
ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক- ছবি: আরিফ জাহান

গোলাকার ওয়ালের ওপর বসিয়ে নিজেই ক্যামেরায় ধারণ করেন সন্তানদের একাধিক ছবি। এক্ষেত্রে বেছে নেন পার্কের বিভিন্ন আকর্ষণীয় স্পটগুলো।

মঙ্গলাবার (২৭ জুন) দুপুরে বগুড়া শহরের শহীদ চাঁন্দু স্টেডিয়াম সংলগ্ন ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কে গেলে বিনোদন প্রিয়দের ঘোরাঘুরি ও আনন্দ উল্লাস করতে দেখা যায়।

ঈদের আনন্দ উপভোগে শিশু-কিশোর-কিশোরীসহ নানা বয়সী মানুষের পদচারনায় মুখরিত হয়ে ওঠে এই পার্ক। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিনোদন প্রেমীদের ভিড় বাড়তেই থাকে।
 
নিয়াজ মো. নাসির ও মো. আলামিন। পেশায় একজন ব্যাংকার ও আরেকজন শিক্ষক। পেশাগত কারণে পরিবারকে তেমন একটা সময় দেওয়া হয়ে ওঠে না। তাই ঈদের ছুটির দিনগুলো পরিবারের সঙ্গে আনন্দের সঙ্গে উপভোগ করতে এই পার্কে আসা।  
ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কে দোলনায় ছড়ছে শিশুরা- ছবি: আরিফ জাহান তাদের মতো বিনোদন প্রেমী অনেকের দেখা মেলে পার্কে। কেউ বা একা আবার কেউ পরিবার নিয়ে এখানে এসেছেন। এছাড়া বিপুল সংখ্যক বন্ধু-বান্ধব পার্কে এসে আনন্দ উল্লাস করছেন। কেউ দলবেধে আবার কাউকে কাউকে একাই ঘোরঘুরি করতে দেখা যায়।

এই পার্কে মেরিগোরাইন্ড, টুইষ্টার, বাম্পারকার, সুপার চেয়ার, ভয়েজার বোর্ড, ফ্রকজাম, ওয়ান্ডার হুইল, প্যারাটোপা, প্রপ্রোচি, ট্রেন, গেমস গ্যালারি, প্যাডেল বোর্ডসহ বিনোদন করার মত রয়েছে বিভিন্ন ধরনের রাইড। বয়স অনুযায়ী নানান জন নানা রাইডে ওঠে আনন্দ উল্লাস করতে থাকেন।

আব্দুর রউফ, দেলোয়ার হোসনে, আফসানা মিমি, শারমিন আকতারসহ একাধিক ব্যক্তি বাংলানিউজকে জানান,  কালের আবর্তে হারিয়ে যেতে বসেছে প্রাকৃতিকভাবে গড়ে ওঠা বিনোদন কেন্দ্রগুলো। এখন বিনোদন করতে কৃত্রিমভাবে গড়ে তোলা বিনোদন কেন্দ্রের ওপর নির্ভর করতে হচ্ছে বিনোদন প্রেমীদের।

এসব বিনোদন প্রেমীরা জানান, যতই সময় যাচ্ছে জীবনটা ততই যেন যান্ত্রিক হয়ে উঠছে। জীবিকার তাগিদে সিংহভাগ সময় ব্যস্ত থাকতে হয়। ইচ্ছে থাকলেও এতে পরিবারকে সময় দেওয়া হয়ে ওঠে না।

ঈদের ছুটি তাদের সেই সুযোগটি তৈরি করে দিয়েছে। সুযোগটি কাজে লাগাতে পরিবারকে সঙ্গে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে এখানে আসা যোগ করেন তারা।
 
বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
এমবিএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।