ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দর্শনার্থীদের পদভারে মুখরিত চাঁদপুরের ত্রিমোহনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
দর্শনার্থীদের পদভারে মুখরিত চাঁদপুরের ত্রিমোহনী বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: ঈদে দর্শনার্থীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে চাঁদপুরের বড় পর্যটন কেন্দ্র পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীর মিলনস্থল ত্রিমোহনী। হাজার হাজার নারী-পুরুষ ও শিশু সকাল থেকেই আসতে শুরু করেছে। নদীর পাড়ে খোলা বাতাসে এসে উৎসবে মেতে উঠেছে শিশুরা। ঈদুল ফিতরের দিন বিকেল থেকেই শুরু হয়েছে এই চিত্র।

মঙ্গলবার (২৭ জুন) দুপুর ১২টার দিকে সরেজমিনে মোলহেডে গিয়ে দেখা গেছে, তরুণদের আনন্দ উল্লাস। মেঘনা ও ডাকাতিয়া নদীতে ট্রলারে সাউন্ড সিস্টেম দিয়ে নাচে-গানে মেতে উঠেছে তরুণরা।

কেউ ট্রলারে, কেউ স্পিডবোটে, আবার কেউ ডিঙি নৌকায় প্রিয়জনের সঙ্গে নদীতে ঘুরছে। আবার অনেকে স্মার্টফোনে প্রিয়জনদের নিয়ে সেলফি তুলছে।

যাত্রীবাহী ইঞ্জিন চালিত ট্রলারের চালক আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, উৎসবের সময় নদীতে ঘোরার জন্য ঘণ্টা প্রতি ১ হাজার থেকে ১২শ’ টাকা। আর অন্য সময় প্রতি ঘণ্টা ৩শ’ টাকা। আর স্পিডবোটে প্রতি ঘণ্টা ৬শ’ টাকা। উৎসবের সময় ভাড়া দ্বিগুণ নেয়া হয়।   বাংলানিউজটোয়েন্টিফোর.কমচাঁদপুরে বিনোদনের জন্য নির্ধারিত স্থান খুবই কম। তবে জেলাকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য জেলা প্রশাসন, পৌরসভা ও ব্যবসায়ীরা কাজ শুরু করেছে। রাজধানী ঢাকা থেকে খুব সহজেই লঞ্চে করে ত্রিমোহনীর সৌন্দর্য উপভোগ করতে ঘুরতে আসতে পারবেন। রাতে থাকার জন্য রয়েছে ডিসির বাংলোর সামনেই থ্রি স্টার হোটেল গ্রেন্ড অব হিলশা। এছাড়া সাশ্রয়ী মূল্যে আবাসিক হোটেল রয়েছে। চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা থেকে ট্রেনে এবং সিলেটসহ আশপাশের জেলা থেকে বাসে করে চাঁদপুরে সহজেই আসা যায়। বাংলানিউজটোয়েন্টিফোর.কমসাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী বাংলানিউজকে বলেন, ত্রিমোহনীর সৌন্দর্য দেখতে হলে সূর্য অস্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে। আর রাতের বেলায় চাঁদের আলো থাকলে ডাকাতিয়া নদীতে প্রিয়জনদের নিয়ে নৌকায় ঘুরে বেড়ানো সে অন্যরকম অনুভূতি। আর একই সঙ্গে তাজা ইলিশের স্বাদ নিতে পারবেন বর্ষা মৌসুমে। ভ্রমণ পিপাসুদের জন্য ত্রিমোহনী খুবই চমৎকার একটি স্থান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।