ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে উৎসাহ উদ্দীপনায় ঈদুল ফিতর উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
রাজশাহীতে উৎসাহ উদ্দীপনায় ঈদুল ফিতর উদযাপন ঈদের নামাজ শেষে কোলাকুলি করছেন মুসল্লিরা

রাজশাহী: বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সোমবার (২৬ জুন) রাজশাহীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

রাজশাহীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় হজরত শাহ্ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায়। ঈদের জামাতে ইমামতি করেন হজরত শাহ্ মখদুম (রহ.) জামেয়া ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি শাহাদাত আলী।

হজরত শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহে বিশাল জামাত শেষে দেশ ও জাতির অব্যাহত সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সংহতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় ঈদগাহের বাইরে র‌্যাব ও পুলিশ কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলে। দেহ তল্লাশি করে সবাইকে ভেতরে ঢুকতে দেওয়া হয়। নামাজ চলাকালে গোয়েন্দা সংস্থার সদস্য ভেতরে অবস্থান নেন। নামাজের পর মহানগরের মোড়ে মোড়ে ধর্মপ্রাণ মানুষ কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এদিকে, ঈদুল ফিতর উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই সিটি করপোরেশনের উদ্যোগে নগর ভবন, তালাইমারী কিউবিক চত্বর, ভদ্রা স্মৃতি অম্লান, সিএনবির মোড় বিমান চত্বর সুসজ্জিত করা হয়েছে।

ঈদের আগের দিন থেকে রাতে এ সড়কগুলিতে আলোকসজ্জা শোভা পাচ্ছে। এছাড়া বিভিন্ন প্রধান সড়ক ও দ্বীপসমূহে জাতীয় পতাকা ছাড়াও ‘ঈদ মোবারক’ এবং ‘লা ইলাহা ইল্লেললাহ্’ খচিত রং বেরংয়ের পতাকা দিয়ে সাজানো হয়েছে। হাসপাতাল, কারাগার, শিশু সদন, শিশু নিবাস, সেফ হোম, ছোটমণি নিবাস, শিশু কেন্দ্র, শিশু পল্লী ও এতিমখানাগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে ঈদ উদযাপনের জন্য মহানগর জুড়ে র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে। তবে সকাল থেকে কয়েক দফা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হওয়ায় বিনোদন স্পটগুলো এখনও জমে ওঠেনি।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।