ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টিস্নাত সকাল দিয়েই ঈদ শুরু রাজশাহীবাসীর

শরীফ সুমন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
বৃষ্টিস্নাত সকাল দিয়েই ঈদ শুরু রাজশাহীবাসীর ঈদের সকালে রাজশাহীতে বৃষ্টি/ছবি: বাংলানিউজ

রাজশাহী: নীল আকাশটা প্রতিদিনের মতই ছিল রুক্ষ মেজাজে। তবে রং বদলেছে সকালে। পুবাকাশের সূর্য কিরণ খিলখিলিয়ে হেসে উঠতে না উঠতেই মেঘের ধূসর রঙে ছেয়ে গেলো। সকাল ৯টা গড়াতেই নামলো বৃষ্টি। কখনও গুঁড়ি গুঁড়ি, কখনও আবার মুষলধারে। এভাবে চলে ১০টা পর্যন্ত।

ঈদের দিন সকালে গনগনে রোদ্দুরের প্রখর উত্তাপ আর নেই। বেলা যতো গড়াচ্ছে ধীরে ধীরে আরও মেঘলা হয়ে আসছে আকাশ।

দুপুর পেরোলেই হয়তো বৃষ্টিটা ফের শুরু হবে। প্রকৃতিতে আষাঢ় যে প্রবাহমান তা টের পাওয়া যাচ্ছে সেই সকাল থেকেই।

গোটা রমজান মাসটাই ছিল বৃষ্টিহীন। কাঠফাটা রোদ আর ভ্যাপসা গরমে অস্থির ছিলো রাজশাহীসহ গোটা উত্তর জনপদের মানুষগুলো। সেজন্য মধ্য আষাঢ়ের বর্ষণমুখর সকাল ঈদ আনন্দে ছেদ ঘটালেও সাধারণ মানুষের মধ্যে স্বস্তির পরশ বুলিয়ে দিয়েছে।

দূর আকাশে এখনও চলছে মেঘ আর রোদের লুকোচুরি। বিকেলে আবহাওয়া ভালো থাকলে ঈদের আনন্দঘন মুহূর্তগুলো উপভোগ করতে ঢল নামবে বিনোদন স্পটগুলোতে। তবে সকালেও অনেক তরুণ-তরণীকে ছাতা মাথায় নিয়েই বেরিয়ে পড়তে দেখা গেছে ঈদের খুশি উপভোগে।

আবার অনেককে ইচ্ছে করেই সকালের বৃষ্টিতে ভিজতে দেখা যায়। এমন বৃষ্টি পেয়ে তারা যেন প্রতিটি মুহূর্ত প্রাণভরে উপভোগ করেছে। তবে এখানেই শেষ নয়। আরও বৃষ্টি হবে, বলছে আবহাওয়া অফিস।

ঈদের সকালে রাজশাহীতে বৃষ্টিরাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র বাংলানিউজকে জানান, আকাশে মেঘ রয়েছে। তাই দুপুরের পর আরও বৃষ্টি হতে পারে।

এর আগে সোমবার সকাল ৯টা ১০মিনিট থেকে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়। থেমে থেমে চলে বেলা ১০টা পর্যন্ত। এসময় মহারগরীতে ২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বেলা ১১টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯১ শতাংশ।

দেবল কুমার মৈত্র আরও জানান সকালে রাজশাহীতে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দুপুরের পর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হবে। ওই সময় তাপমাত্রা আরও বাড়বে বলেও জানান রাজশাহী আবহাওয়া অফিসের এই জ্যেষ্ঠ আবহাওয়া কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।