ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শাহজালালে ২৩৫ কার্টন সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
শাহজালালে ২৩৫ কার্টন সিগারেট জব্দ শাহজালালে জব্দ সিগারেট

ঢাকা: ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে আসা যাত্রী মো. মনিরুজ্জামান শামীমের কাছ থেকে ২৩৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিট।

সোমবার (২৬ জুন) বেলা সাড়ে ১১টায় বাংলানিউজকে বিষয়টি জানান, ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার আহসানুল কবীর (প্রিভেনটিভ)।

আহসানুল কবীর বাংলানিউজকে জানান, মো. মনিরুজ্জামান শামীম (৪২) বাংলাদেশ বিমানের  ফ্লাইট নম্বর বিজি ০৮৭-তে সকাল ৭টার পরে শাহজালালে অবতরণ করেন।

এরপর বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের সময় কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিটের সদস্যরা তার ল্যাগেজ স্ক্যান করলে সিগারেটের অস্তিত্ব পাওয়া যায়। পরে তার তল্লাশি করে ২৩৫ কার্টন ব্লাক ব্র্যান্ডের সিগারেট আটক করা হয়। যাত্রীর বাড়ি নরসিংদীর বেলাবো। পেশায় ব্যবসায়ী।

এ বিষয়ে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান আহসানুল কবীর।
 
আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জুন ২৬,২০১৭
এসজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।