ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ঈদ জামাতে দেশ-জাতির অগ্রগতি কামনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩১ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
বরিশালে ঈদ জামাতে দেশ-জাতির অগ্রগতি কামনা বরিশালে ঈদের প্রধান জামাত। ছবি: মুশফিক সৌরভ

বরিশাল: দেশ ও জাতির অগ্রগতি এবং মুসলিম উম্মার শান্তি কামনার মধ্য দিয়ে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বরিশালের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এই জামাতে রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ নামাজ আদায় করেন।

স্টিমার ঘাট জামে মসজিদের খতিব মওলানা শিহাব উদ্দিন বেগ এর ইমামতিতে প্রধান ঈদগাহে নামাজ আদায় করেন বরিশাল সিটি মেয়র আহসান হাবিব কামাল, বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, নগর আওয়ামী লীগ সভাপতি সৈয়দ গোলাম আব্বাস চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর প্রমুখ।

নামাজ ও খুতবা শেষে বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান ঈদের শুভেচ্ছা বিনিময়কালে বলেন, এক মাস সিয়ম সাধনার পর আজ আনন্দের দিন ঈদ। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের কর্তব্য হলো সকল মানুষের অধিকার নিশ্চিত করা।

এসময় তিনি দেশ ও জাতির উন্নয়নে বর্তমান সরকারের সকল কর্মসূচিকে এগিয়ে নিয়ে উন্নত দেশের লক্ষ্য অর্জনে সহায়কের ভূমিকা পালন করার জন্য সকলের প্রতি আহবান করেন।

অপরদিকে এবারও বরিশালের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ ময়দানে সকাল ৯টায়। এখানে চরমোনাই পীর ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ রেজাউল করিম ঈদ জামাতে ইমামতি করেন।

বিভাগের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়।

এছাড়া ঝালকাঠীর এনএফ কামিল মাদ্রাসা ময়দানে (কায়েদ সাহেব হুজুরের দরবার) সকাল সাড়ে ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ মরহুম হযরত ইয়ারউদ্দিন খলিফা (র.) দরবার শরীফে সকাল ৯টায় এবং বরিশাল জেলার উজিরপুর উপজেলার গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্সে সকাল ৯টায় বৃহ‍ৎ বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

বরিশাল নগরীতে দুটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয় জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সকাল ১০টায়, জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল ৯টায় ও ১০টায়, বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় ও ১০টায় এবং পুলিশ লাইনস্ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এমএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ