ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
সিলেটে মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া সিলেটে মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া/ছবি: আবু বকর

সিলেট: সিলেট শাহী ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে নামাজ শেষে দোয়ায় মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়েছে। এসময় লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে শাহী ঈদগাহ ময়দান।

সোমবার (২৬ জুন) নগরীর শাহী ঈদগাহে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বন্দর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মওলানা কুতুব উদ্দিন।



ঈদুল ফিতরের আগের রাতে বৃষ্টির কারণে খোলা মাঠে কাদা ও পানি জমে যাওয়ায় জামাতে কিছুটা বিঘ্ন ঘটে। বৈরী আবহাওয়ার কারণে অনেকে পাড়া মহল্লার মসজিগুলো ঈদের নামাজ আদায় করেন।

শাহী ঈদগাহে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ছাড়াও প্রশাসনিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা নামাজ আদায় করেন।

সকাল ৯টায় সিলেটে দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত হয় দরগাহে হজরত শাহজালাল (রহ.) জামে মসজিদে। এতে ইমামতি করেন হাফেজ মওলানা আসজাদ আহমদ।

এছাড়া শাহপরাণ (রহ.) মাজার মসজিদ, সিলেট আলিয়া মাদরাসা ময়দান, নবাবী জামে মসজিদ, জেলা প্রশাসনের কালেক্টরেট মাঠ ও কানিশাইল ঈদগাহ ময়দানে ঈদের জামাত একই সময়ে অনুষ্ঠিত হয়।

নগরী ছাড়াও উপজেলা সদর ও গ্রামের ঈদগাহ-মসজিদগুলোতে প্রায় একই সময়ে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad