ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্মস্থলে ফায়ার সার্ভিস কর্মীদের ঈদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২২ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
কর্মস্থলে ফায়ার সার্ভিস কর্মীদের ঈদ কর্মস্থলে ফায়ার সার্ভিস কর্মীদের ঈদ

ঢাকা: সারাদেশে সবাই যখন পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দ ‍ভাগাভাগি করে নিচ্ছেন তখন বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা প্রস্তুত আছেন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা মোকবেলায়। তবে দায়িত্বরত ফায়ার ফাইটাররাও আদায় করেছেন ইদুল ফিতরের নামাজ।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের বারিধারা অফিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, নিয়মিত কাজের বাইরে আজ ঈদের নামাজ আদায় করা করেছি। এছাড়া অন্যান্য দিনের মতোই সকালে রোল কলের মাধ্যমে শুরু হয়েছে দিনের কর্মসূচি।

সোমবার (২৬ জুন) বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অফিসে ঈদের দিনের কার্যক্রম সম্পর্কিত প্রসঙ্গে তিনি বলেন, ফজরের নামাজের পর সকাল ৮টায় স্টেশনের সব কর্মকর্তা ও ফোর্সের রোল কল করা হয়। এরপর কার কী দায়িত্ব, কে কোথায় যাবে এসব নির্ধারণ করা হয়। সকাল ১০টায় ওয়্যারলেস টেস্ট করার পর সবাই যে যার কাজে নিয়োজিত হয়।
স্টেশন অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদ
তিনি বলেন, ঈদের দিন সকালে রোল কলের পর সবাই নামাজ আদায় করেছেন। স্টেশনের টহলে নিয়োজিত একজন ফোর্স ছাড়া সবাই নামাজ আদায় করতে যান। পরে স্টেশনের টহল ফোর্স পরিবর্তন করে তাকেও নামাজের সুযোগ দেওয়া হয়।

আবুল কালাম আজাদ আরও বলেন, আমাদের সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য প্রস্তুত থাকতে হয়। এজন্য পর্যায়ক্রমে কর্মীদের ছুটির ব্যবস্থা করা হয়েছে। অনেকেই ঈদের তিনদিন ছুটি নিয়েছেন। আবার অনেকেই ঈদের পরে ছুটি নেবেন। যারা এই ঈদে ছুটি নিয়েছেন তারা আগামী ঈদে কর্মস্থলে থাকবেন।

তিনি বলেন, ঈদ উপলক্ষে কর্মকর্তা ও কর্মীদের জন্য সেমাই রান্না হয়েছে। দুপুরেও অন্যান্য দিনের চেয়ে একটি ব্যতিক্রম খাবারের আয়োজন করা হবে। তবে কোন দুর্ঘটনার খবর পেলে ছুটে যাওয়ার জন্য প্রস্তুতির কোনো ঘাটতি নেই।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।