ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সর্ববৃহৎ ঈদগাহে মুসলিম উম্মাহ’র শান্তি কামনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
সর্ববৃহৎ ঈদগাহে মুসলিম উম্মাহ’র শান্তি কামনা গোর-এ শহীদ ময়দানের ঈদ জামাত। ছবি: মাহিদুল ইসলাম রিপন

দিনাজপুর : দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে উপমহাদেশের সর্ববৃহ‍ৎ ঈদ জামাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়েছে।

সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৯টায় এই সর্ববৃহৎ জামাতে লাখো মুসল্লির সমাবেশ ঘটে। এ ঈদ জামায়াতে শরিক হওয়ার জন্য গত ক’দিন ‍ধরেই জেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।

সকাল থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা এসে ঈদগাহ ময়দানে জড়ো হতে থাকে। নামাজ শেষে মুসুল্লিরা সবাই কোলাকুলিতে মেতে ওঠে।

এ জামাতকে কেন্দ্র করে মাঠ জুড়ে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বাঁশের টাওয়ার তৈরি করে ৠাব সদস্যদের নজরদারি করতে দেখা যায়। মাঠের চারপাশে সতর্ক অবস্থান নেয় আইন-শৃংঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। মাঠের বিভিন্ন প্রান্তে স্থাপন করা হয় সিসি ক্যামেরা। পাঁচটি প্রবেশ মুখের প্রতিটিতেই আর্চওয়ে বসিয়ে তল্লাশি চালানো হয় মুসল্লিদের। গোর-এ শহীদ ময়দানের ঈদ জামাত।  ছবি: মাহিদুল ইসলাম রিপন

এ জামাতে শরিক হতে আসা দিনাজপুর শহরের বালুবাড়ী এলাকার বাসিন্দা মো. সুমন বাংলা নিউজকে বলেন, উপ-মহাদেশের সর্ববৃহ‍ৎ ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে পেরে ভালো লাগছে।  

বাংলাদেশ সময় : ০৯৪০ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।