ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় ঈদগাহে ঈদের জামাত শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
জাতীয় ঈদগাহে ঈদের জামাত শুরু জাতীয় ঈদগাহে ঈদের জামাত/ছবি: দীপু

ঢাকা: জাতীয় ঈদগাহে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত শুরু হয়েছে। সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এ জামাতে রাষ্ট্রপতি আবদুল হামিদসহ দেশের গণ্যমান্য ব্যক্তি ও সাধারণ মুসল্লিরা অংশ নিয়েছেন।

জাতীয় ঈদগাহে নামাজ আদায়ের জন্য সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিদের ঢল নামে। শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষ পাঞ্জাবি-পাজামা-টুপি পরে দলে দলে এসেছেন হাইকোর্ট প্রাঙ্গণের এই মাঠে।


 
বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান এই ঈদ জামাতে ইমামতি করছেন।  
 
ঈদের নামাজ আদায় করতে রাষ্ট্রপতি আবদুল হামিদ সকাল সোয়া ৮টার দিকে ঈদগাহ প্রাঙ্গণে উপস্থিত হন।

এছাড়াও সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী-এমপি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, বিচারপতি ও সচিব ও বাংলাদেশে অবস্থানরত মুসলিম দেশের কূটনীতিকরাও ঈদের জামাতে অংশ নিয়েছেন।
 
প্রতি বছরের মতো এবারও ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় ঈদ-উল-ফিতর পালনের জন্য কর্মসূচি নিয়েছে সরকার।
 
জাতীয় ঈদগাহে সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ঈদের জামাতের নিরাপত্তা বিধানে সব প্রস্তুতি নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী।
 
ঈদগাহের ফটকসহ সাজানো হয়েছে বর্ণাঢ্য করে। প্রধান প্রধান সড়ক দ্বীপে জাতীয় পতাকা ও ঈদ মোবারক খচিত পতাকা দিয়ে সাজানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এমআইএইচ/এসএনএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।