ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোলে যাত্রী জিম্মি করে অর্থ আদায় আর্মড পুলিশের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
বেনাপোলে যাত্রী জিম্মি করে অর্থ আদায় আর্মড পুলিশের বেনাপোল স্থলবন্দর- ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বন্দর নগরী বেনাপোলে সজল বিশ্বাস (৩০) নামে এক ভারতীয় পাসপোর্ট যাত্রীকে অন্যায়ভাবে আটকিয়ে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠেছে আর্মড ব্যাটালিয়ন পুলিশের (এপিবিএন) দুই সদস্যের বিরুদ্ধে।

রোববার (২৫ জুন) বিকেল ৫টায় বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনে এ ঘটনা ঘটে। সজল বিশ্বাস ভারতের ২৪ পরগনা জেলায় বারাসাতের গোপাল বিশ্বাসের ছেলে।

অভিযুক্তরা হলেন- প্যাসেঞ্জার টার্মিনাল ভবনে কর্মরত আর্মড পুলিশ সদস্য রায়হান (৩৩) ও আশরাফ (৩৫)।

ভিকটিম যাত্রী সজল বিশ্বাস বাংলানিউজকে জানান, তিনি বেড়ানোর উদ্দেশ্যে বাংলাদেশে আসেন। এ সময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন-কাস্টমস পার হয়ে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে বিশ্রামের জন্য যান। সেখানে নিরাপত্তা দায়িত্বে থাকা দুই আর্মড পুলিশ তার ব্যাগে মদের বোতল দেখে একটি কাউন্টারের ডেক্সের মধ্যে নিয়ে যায়। পরে সেখানে তাকে বসিয়ে রেখে সঙ্গে থাকা মদের বোতলের জন্য মামলার ভয় দেখিয়ে পাঁচ হাজার টাকা দাবি করেন।

এ সময় তিনি জানান ভারতীয় নাগরীক হিসেবে তার সঙ্গে এক লিটার মদ বহনের বৈধতা আছে এবং টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে ওই দুই পুলিশ সদস্য তাকে গালিগালাজ করে আটকে রাখে। পরে তিনি বাধ্য হয়ে বাংলাদেশি স্বজনদের কাছ থেকে এক হাজার ৯শ’ ৫০ টাকা বিকাশের মাধ্যমে আনিয়ে দিয়ে ছাড়া পান বলে জানান সজল।

পরে আর্মড পুলিশ তাকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চেকপোস্ট পার করিয়ে দেওয়ার সময় বিষয়টি ধরা পড়ে।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল ওয়াব বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, ওই যাত্রীর কাছ থেকে অভিযোগ পেয়ে আর্মড পুলিশের স্থানীয় কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়। তিনি অভিযুক্তদের কর্মস্থল থেকে বদলি করবেন ও আইনানুগ ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দিয়েছেন।

আর্মড পুলিশের কর্মকর্তা আযাদুর রহমান বাংলানিউজকে বলেন, ভুক্তভুগী ওই যাত্রীকে তার টাকা ফেরত দেওয়া হয়েছে। এছাড়া তাৎক্ষণিক কর্মস্থল থেকে ও দু’জনকে সরিয়ে নেওয়া হয়েছে। এখন বিষয়টি তদন্তধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
এজেডইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।