ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের কেনাকাটায় ভাটার টান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ঈদের কেনাকাটায় ভাটার টান ঈদের কেনাকাটায় ভাটার টান/ছবি: দীপু মালাকার

ঢাকা: রাজধানীর বেশিরভাগ মানুষই ইতিমধ্যে সেরে নিয়েছেন ঈদের কেনাকাটা। যাদের বেশির ভাগই আবার গ্রামের বাড়ি চলেও গেছেন। পরিবার-পরিজন নিয়ে যারা ঢাকায় থাকেন তার‍াই রয়ে গেছেন শহরে। তবে এখনও রাজধানীতে থেকে যাওয়া অনেকেই শেষ সময়ে বাড়ি যাবেন। এরাই এখন ঈদ বাজারের ক্রেতা।

সরেজমিনে রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, বিক্রেতারা অনেকটা মনভার করে আছেন। ক্রেতার উপস্থিতি আশানুরূপ নয়।

পণ্য বিক্রি করতে হচ্ছে ডিসকাউন্ট দিয়ে।

ফুটপাত থেকে বহুতল মার্কেটের একই অবস্থা। মতিঝিল সোনালী ব্যাংকের সামনের ফুটপাত, গুলিস্তানের ফুটপাতে গিয়ে দেখা গেছে, ক্রেতা ধরতে হাঁকডাক দিচ্ছেন বিক্রেতারা। ‘পাঞ্জাবি দেড়শো, বাইছা লন দেড়শ। ’ কোনো বিক্রেতা ডাকছেন, ‘শার্ট-গেঞ্জি ৩শ, বাইছা লন ৩শ’। কিন্তু তাদের এ ডাকাডাকিতে খুব কম পথচারী সাড়া দিচ্ছেন।
ফুটপাতে শেষ সময়ের কেনাকাটা/ছবি: দীপু মালাকার
তবে শেষ সময়ে অনেকে সেন্ডু গেঞ্জি, পায়জামা, টুপি কিনতে দাঁড়াচ্ছেন। কম দামে পাওয়ার আশায় কেউ কেউ ফুটপাত ঘুরে দেখছেন বাসে চড়ার আগ মুহূর্তে।

এরকম এক ক্রেতা রিকশাচালক জয়নাল আলী। বাংলানিউজকে তিনি বলেন, শেষদিকে এট্টু কম দামেই পাওয়া যায়। এই জন্য বাড়ি যাওয়ার আগে আগে কিনতে আইছি।

অন্যদিকে বিক্রেতা আসলাম আলী বলেন, কেনা দামেই দিতাছি। হের পরেও তো নিতে চায় না!

এদিকে আজিজ সুপার মার্কেটের ইজি ব্র্যান্ডের বিক্রেতা রুবেল জানান, গতবছর এ সময় যে বিক্রি হয়েছে, এবার তার অর্ধেকও হচ্ছে না।

থ্রি জি‘র দোকানি খোরশেদ আলম বলেন, এখন তো শেষ সময়। যারা আসছেন তাদের বেশিভাগই ঢাকাতেই ঈদ করবেন। আগেই শপিং করেছেন আর এখন হয়তো বাড়তি কিছু কেনার জন্যই আসছেন। তাই বিক্রিতে ভাটা পড়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।