ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ আনন্দ নিয়ে শঙ্কায় কয়রার ১২শ’ পরিবার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ঈদ আনন্দ নিয়ে শঙ্কায় কয়রার ১২শ’ পরিবার  বাঁধটি ভেঙে গেলে কপাল পুড়বে কয়রাবাসীর-ছবি- বাংলানিউজ

খুলনা: ঈদ আনন্দ নিয়ে শঙ্কায় রয়েছেন খুলনার কয়রা উপজেলার ৬ নং উত্তর বেদকাশী ইউনিয়ন পরিষদের ১২শ’ পরিবার। 

শনিবার (২৪ জুন) ওয়াপদা বাঁধ ভেঙে জোয়ারের পানি ঢুকে পড়ায় যেকোনো সময় প্লাবিত হওয়ার আশংকা করছেন তারা।  

জানা গেছে, বেদকাশী ইউনিয়ন পরিষদের গাববুনিয়া থেকে গাজীপাড়া পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকার ১৩/১৪/২ পোল্ডারের ওয়াপদা বাঁধ বেশি ঝুঁকিপূর্ণ।

৬ নং উত্তর বেদকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার মো. নুরুল ইসলাম রোববার (২৫ জুন) দুপুরে বাংলানিউজকে বলেন, ওই পোল্ডারের টেন্ডার সম্পন্ন হয় মে মাসের ৪ তারিখ। সহকারী ঠিকাদার আব্দুস সামাদ এ বাঁধের কাজ করবেন। কিন্তু তিনি এতোদিনেও কাজ শুরু করেননি। যার কারণে যেকোনো সময় বাঁধ ভেঙে গাজীপাড়া ও গাববুনিয়া  গ্রামের ১২শ’ মানুষের ঈদের আনন্দ মাটি হয়ে যেতে পারে।

চেয়ারম্যান নিজ উদ্যোগে এলাকার সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে কিছু কাজ করে কোনোমতে বাঁধটি টিকিয়ে রেখেছেন। সহকারী ঠিকাদার আব্দুস সামাদ কিছুদিন ধরে কাজ শুরু করবেন বললেও করছেন না। চেয়ারম্যান সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।  

স্থানীয় বাসিন্দা হারুনর রশীদ বলেন, যখন জোয়ার আসে তখন আমরা সবাই আতংকে থাকি। দীর্ঘদিন ধরে বাঁধের বেহাল দশা জনমনে ব্যাপক আতংক তৈরি করেছে। শনিবার কপোতাক্ষ নদীর জোয়ারের লবণ পানি বাঁধ উপচিয়ে লোকালয়ে প্রবেশ করেছে। মনে হচ্ছে আইলার মতো অবস্থা সৃষ্টি হলে কর্তৃপক্ষের টনক নড়বে। আমাদের বাপ-দাদার ভিটেমাটি মনে হয় এবার ছাড়তে হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad