ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসি ক্যামেরার আওতায় উপমহাদেশের সর্ববৃহ‍ৎ ঈদগাহ মিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
সিসি ক্যামেরার আওতায় উপমহাদেশের সর্ববৃহ‍ৎ ঈদগাহ মিনার সিসি ক্যামেরার আওতায় নাজপুর গোর-এ শহীদ বড় ময়দান

দিনাজপুর: দিনাজপুরে নবনির্মিত উপমহাদেশের সর্ববৃহ‍ৎ ঈদগাহ মিনারে আসন্ন ঈদ-উল ফিতরের জামাত অনুষ্ঠানের লক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানের পশ্চিম প্রান্তে অবস্থিত পুরো মিনার এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। 

রোববার (২৫ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়। এছাড়া রোববার রাত থেকে ঈদের জামাত শেষ না হওয়া পর্যন্ত বড় ময়দান প্রাঙ্গণ ও এর আশপাশের এলাকাজুড়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

এসময় বিপুল সংখ্যক পুলিশ ও র্যাব সদস্য মোতায়েন থাকবেন। আইন-শৃঙ্খলা বাহিনীর পোশাকধারী সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরাও নিয়োজিত থাকবেন। ঈদ জামাতে অংশগ্রহণকারী মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু বহন করতে পারবেন না।

এ ব্যাপারে দিনাজপুর পুলিশ সুপার (এসপি) মো. হামিদুল আলম বাংলানিউজকে জানান, দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে উপমহাদেশের সর্ববৃহ‍ৎ ঈদের মিনারে অনুষ্ঠেয় জামাত ও এর আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। পুরো এলাকাজুড়ে স্থাপন করা হয়েছে সিসি ক্যামেরা। বিপুল সংখ্যক পুলিশ সদস্যসহ, র্যাব সদস্য মোতায়েন করা হবে। নিরাপত্তার দায়িত্বে বিভিন্ন বাহিনীর গোয়েন্দা সদস্যরা সাদা পোশাকে অবস্থান করবেন। এছাড়াও সার্বক্ষণিক দু’টি মোবাইল গাড়ি টহলরত অবস্থায় থাকবে।

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠানের জন্য সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।