ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাগলনাইয়ায় ঈদগাহ ময়দানে ১৪৪ ধারা জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ছাগলনাইয়ায় ঈদগাহ ময়দানে ১৪৪ ধারা জারি ছাগলনাইয়ায় ঈদগাহ ময়দান/ছবি: বাংলানিউজ

ফেনী: ছাগলনাইয়া উপজেলা প্রশাসন ঐতিহ্যবাহী আজিজিয়া মাদ্রাসা ঈদগাহ ময়দানে ২৫, ২৬ ও ২৭ জুন ১৪৪ ধারা জারি করেছে। আজিজিয়া মাদ্রাসার মোহতামেম মওলানা রুহুল আমিন গ্রুপ ও মোতয়াল্লি মুফতি কপিল উদ্দিন গ্রুপের মধ্যে দ্বন্দ্বের জের ধরে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদা ফাতেমা চৌধুরীর বরাত দিয়ে ১৪৪ ধারা জারির বিষয়টি মাইকে প্রচার করা হচ্ছে।

এই বিরোধের জের ধরে কিছুদিন আগেও উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

এসময় মওলানা লোকমান হোসেনসহ উভয় গ্রুপের অন্তত চারজন আহত হয়েছিল। এ ঘটনায় মওলানা লোকমান হোসেন বাদী হয়ে ছাগলনাইয়া থানায় মামলা দায়ের করে।

সূত্র জানায়, ছাগলনাইয়া আজিজিয়া মাদ্রাসার মোহতামেম মওলানা রুহুল আমিন মাদ্রাসায় প্রবেশের প্রধান গেট বন্ধ করে দেওয়া, মাদ্রাসার নামে ওয়াকফ করা জায়গায় এবং ঈদগাহ/মাদ্রাসা মাঠ দখল করে মসজিদ নির্মাণ, পৌরসভার অনুমোদন না নিয়ে অপরিকল্পিতভাবে স্থাপনা নির্মাণ, মাদ্রাসার দাতাদের নামে মিথ্যা অপপ্রচার চালানো, অর্থের সঠিক হিসাব না দেওয়াসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতি কেন্দ্র করে মাদ্রাসার মোহতামেম, মোতয়াল্লি, শিক্ষক ও এলাকাবাসীর মধ্যে দ্বন্দ্ব চরম আকার ধারণ করে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
এসএইচডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।