ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটিতে তিন স্তরের নিরাপত্তায় রাজশাহী

শরীফ সুমন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ঈদের ছুটিতে তিন স্তরের নিরাপত্তায় রাজশাহী ঈদে জনসাধারণের নিরাপত্তায় সন্দেহভাজনদের ব্যাগ তল্লাশি করা হচ্ছে- ছবি- বাংলানিউজ

রাজশাহী: পবিত্র ঈদ-উল ফিতরে রাজশাহীবাসীর নিরাপত্তায় এবার তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এজন্য মহানগর পুলিশের চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সদর দফতরের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে।

রোববার (২৫ জুন) থেকে পরবর্তী তিনদিন এ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম ঈদ উদযাপনে বাড়তি নিরাপত্তার এ তথ্য জানিয়েছেন।

 

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন এবং যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যেই শহরজুড়ে এ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।  

বর্তমানে মহানগরীর কাটাখালি, নওদাপাড়া ও কাশিয়াডাঙ্গা এ তিনটি গুরুত্বপূর্ণ প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশের পাশাপাশি মহানগরের বিভিন্ন সড়ক ও মহাসড়কে রয়েছে ৠাবের টহল।  

মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম জানান, ঢাকা হেড কোয়াটারের নির্দেশনা অনুযায়ী এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আওতায় মহানগরের চার থানা এলাকার সব ফাঁড়িতে ঈদের জামাতসহ আনন্দ-উৎসবের যাবতীয় অনুষ্ঠানে বাড়তি সতর্কতা ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে ঈদ মার্কেট ও ব্যস্ততম সড়কে অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা নজরদারি রয়েছে। রাতে মার্কেট ফেরত মানুষের নিরাপত্তার জন্যও পুলিশের টহল থাকবে।  

মহানগরের প্রবেশমুখ ছাড়াও তালাইমারী, কোর্ট চত্বর, প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট, মণিচত্বর, সোনাদীঘির মোড়, বাস টার্মিনাল, রেলস্টেশন, লক্ষ্মীপুর, তালাইমারী শহীদ মিনার রোড, সরকারি অফিস-আদালত এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকাসহ আরও কয়েকটি এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব এলাকায় গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

সিনিয়র সহকারী কমিশনার আরও জানান, মহানগরের এসব পয়েন্টে সন্দেহজনক ব্যক্তি দেখলেই তাকে জিজ্ঞাসাবাদসহ শরীর তল্লাশিরও নির্দেশ দেওয়া হয়েছে। অপরদিকে প্রতিটি আবাসিক হোটেলে অবস্থান করা ব্যক্তিদের গতিবিধি নজরদারি এবং আবাসিক এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে। এছাড়া ঈদের অনুষ্ঠানস্থলেও নিরাপত্তা জোরদার করা হবে।

প্রতিটি জোনের সহকারী পুলিশ কমিশনার এ নিরাপত্তা ব্যবস্থার সমন্বয় করবেন। ছুটিতে মহানগরের প্রতিটি এলাকায় সংশ্লিষ্ট থানার একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে পুলিশ পালা করে টহল দেবে। এছাড়া বিস্ফোরক ও আতশবাজি বহন এবং ফোটানোর উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় রোববার থেকে ঈদের তিনদিন এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।