ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জট নেই সাভার-আশুলিয়ায়, ভোগান্তিতে লোকাল যাত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
জট নেই সাভার-আশুলিয়ায়, ভোগান্তিতে লোকাল যাত্রী সাভারে ভোগান্তিতে লোকাল যাত্রীরা- ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ঈদের সময় যতো ঘনিয়ে আসছে ততোই ফাঁকা হয়ে পড়েছে শিল্পাঞ্চল সাভার-আশুলিয়ার মহাসড়কগুলো। তবে ভোগান্তিতে রয়েছে লোকাল যাত্রীরা।

রোববার (২৫ জুন) সকাল থেকে কোথাও কোনো যানজট তৈরি হতে দেখা যায়নি শিল্পাঞ্চল সাভার-আশুলিয়ায়।

ব্যস্ততম ঢাকা-আরিচা মহাসড়কে নেই চিরচেনা যানবাহনের ঢল।

হাতেগোনা কিছু যানবাহন চলাচল করছে মহাসড়কটি দিয়ে। বদলে গেছে নবীনগর-চন্দ্রা মহাসড়কেরও চিরচেনা রূপ। অন্যদিনের তুলনায় বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কেও যানবাহনের চাপ কম।

তবে বেশি সমস্যায় পড়েছেন লোকাল যাত্রীরা। নেই কোরো লোকাল বাস সবই যেন দুরপাল্লার পরিবহনে রূপ নিয়েছে। সবাই ডাকছে আরিচা ঘাট- পাটুরিয়া ঘাটে যাওয়ার জন্য।

এতে করে সাভার ও আশুলিয়ার আশপাশের জনগনের বেশ কিছুটা ভোগান্তিতে পড়তে হচ্ছে। তার উপরে বিভিন্ন স্থানে পুলিশের অবস্থান থাকার ফলে সহাসড়কে উঠতে পারছে না কোন রিকশা।

লোকাল যাত্রীদেরকে বাধ্য হয়ে অধিক ভাড়া দিয়েই উঠতে হচ্ছে পরিবহন গুলোতে।

আবু বক্কর নামের এক যাত্রী বেশ ক্ষোভের সঙ্গেই বাংলানিউজকে বলেন, প্রায় ৩০ মিনিট ধরে দাড়িয়ে আছি বাসের জন্য কিন্তু কোনো বাস নেই। আর যেগুলো আসে ভাড়া চায় কয়েক গুণ বেশি। ঈদ বোনাসের নামে জোর করেই মানুষের কাছ থেকে নেওয়া হচ্ছে অধিক ভাড়া।

বাসের হেলপারদেরদেও দেখা গেলো সাভারের আশপাশের দু-এক কিলোমিটার এলাকার যাত্রীদেরকে নিজেদের বেধে দেওয়া ভাড়া বলে যাত্রী তুলে চলেছে। ফলে অনেকে করছেন বাক-বিতন্ডা, আবার অনেকে বাধ্য হয়ে নিরবে মেনে নিচ্ছেন অতিরিক্ত ধার্যকৃত ভাড়া।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
বিএস
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।