ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খুচরা ব্যবসা জমজমাট গাবতলীতে

উর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
খুচরা ব্যবসা জমজমাট গাবতলীতে খুচরা ব্যবসা জমজমাট গাবতলীতে- ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বরাবরই দেশের বিভিন্ন স্থানে যাওয়ার জন্য যাত্রীদের পদচারণায় সরব থাকে গাবতলী বাসস্ট্যান্ড। কিন্তু ঈদ আসলে যাত্রীদের ভিড় বেড়ে যায় কয়েকগুন। আর এসব যাত্রীদের কেন্দ্র করে জমে উঠে খুচরা ব্যবসা।

ঈদকে কেন্দ্র করে গাবতলী বাস স্ট্যান্ডে জমে উঠেছে হকারদের রমরমা ব্যবসা। রোববার (২৫ জুন) সকালে সরেজমিনে গেলে এমনই চিত্র উঠে আসে।


দেখা যায়, সেপটিপিন থেকে শুরু করে পাওয়ার ব্যাংকসহ প্রায় সবই পাওয়া যায় বাস স্ট্যান্ডের হকারদের কাছে। কেউবা বিক্রি করছেন রুমাল, কেউবার আবার পানির বোতল, হাত পাখা, বাচ্চাদের খেলনা ইত্যাদি।  

মাত্র ১০টাকা বলে রুমাল হাতে নিয়ে ডাক ছাড়ছেন রুবেল। বললেন গরমের দিন হওয়ায় গত চার দিনে অন্তত ৩শ রুমাল বিক্রি করেছেন। এতে তার ভালো রোজগার হয়েছে। সারা বছর যা বিক্রি করেন ঈদের এই তিন চারদিনে তার চেয়ে বেশি বিক্রি করেন।

চানাচুর বিক্রেতা আলম বলেন, মানুষ যেহেতু বাসে দীর্ঘ সময় জার্নি করেন আর ঈদের সময় যানজট বেশি থাকে তাই টুকটাক শুকনা খাবার নিয়ে বাসে উঠে। তাই এ সময় আমাদের বিক্রিটা ভালো হয়। অনেক হকাররা শুধু ঈদের সময় গাবতলী বাস টামর্মিনালে আসেন।

বাচ্চাদের হরেক রকমের বল পাওয়া যাচ্ছে। যা ৫০ থেকে ১শ টাকার মধ্যে।   তবে বাস টার্মিনালে হকাররা সাধারনের থেকে খানিকটা বেশি দাম হাকান বলে দাবি করেছেন যাত্রীরা।

রিয়াজুল ইসলাম নামে এক যাত্রী বলেন, সাধারণত হাফ লিটার পানির বোতলের দাম ১৫ টাকা হলেও এখানকার হকাররা নিচ্ছেন ২০ টাকা। ৫ টাকা বেশি কেন জানতে চাইলে বলে যে এখানে নাকি এটাই দাম।

তাছাড়াও নানা রকমের ফল, পানীয়, হাত পাখা, মোবাইলের চার্জার, বইসহ নানা পণ্যের খুচরা বিক্রেতার দেখা মিলবে গাবতলী বাস টার্মিনালে।

বাংলাদেশ সময়: ০৮২৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৭
ইউএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।