ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় ফিরছে যাত্রীশূন্য বাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
ঢাকায় ফিরছে যাত্রীশূন্য বাস ঢাকা ফিরছে যাত্রী শূন্য বাস

যশোর: ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীতে কর্মজীবী মানুষের স্রোত এখন পুরোপুরি গ্রামমুখী। ক’ দিন আগেই বন্ধ হয়ে গেছে ঢাকার সব সরকারি-বেসরকারি অফিস-আদালত ও কলকারখানা। টিকিট না পেয়ে অনেকেই বাস-ট্রেনের ছাদে কিংবা ট্রাকে মৃত্যুঝুঁকি নিয়েও নাড়ির টানে ঢাকা থেকে বাড়ি ফিরছেন।

ঈদের দু’ তিন দিন পরে পুরো জনস্রোত হবে আবারও শহরমুখী। কিন্তু মাঝখানের এই দিনগুলোতে যাত্রী শূন্য বাস-ট্রেন ঢাকায় ফিরে যাচ্ছে পুনরায় যাত্রী আনতে।

শনিবার (২৪ জুন) রাতে যশোর শহরের নিউমার্কেট বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেলো, ঢাকা থেকে যাত্রী বোঝাই করে যশোর আসা বাসগুলো লোকজন নামিয়ে খালি বাস নিয়ে পুনরায় ঢাকা ফিরছে। ভোর নাগাদ এসব বাস ঢাকা পৌঁছে পুনরায় যাত্রী নিয়ে আবার যশোর ফিরবে।

হানিফ এন্টারপ্রাইজের বাস চালক সাজ্জাদ আলী বাংলানিউজকে বলেন, ঢাকা থেকে যাত্রী নিয়ে ফিরে আসা পরিবহনগুলো যাত্রী নামিয়ে খালি গাড়ি নিয়ে ঢাকা ফিরছে, আবার যাত্রীভর্তি করে ফিরছে। তিনি বলেন, ফেরার পথে অধিকাংশ বাস যাত্রীর অভাবে পুরোপুরি খালি ফিরে যাচ্ছে।

এ.কে ট্রাভেলস এর চালক সাঈদ বাংলানিউজকে বলেন, একটি বাসের খুলনা থেকে ঢাকা যেতে কমপক্ষে ৯০ লিটার ডিজেল প্রয়োজন হয় এ ছাড়াও স্টাফদের বেতন ও অন্যান্য খরচ তো রয়েছেই, ফলে যাওয়ার সময় মালিকরা পুরোপুরি লোকসান করছে, আর ফেরার পথে তুলে নিচ্ছে।

সৌখিন পরিবহনের চালক আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, ঈদের চারদিন আগে থেকে কোনো বাস বসে নেই, চালকরাও এক ট্রিপ খেটে ফিরে এসে ঘুমাচ্ছে। তখন, অন্য চালক ট্রিপ নিয়ে যাচ্ছে। সে ফিরলে আরেকজন যাচ্ছে। তবে ঈদের পরে ঢাকায় যাওয়ার পথে যাত্রী হলেও তখন ফেরার পথে খালি ফিরতে হবে।

অন্যদিকে, যশোর থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে কোন যাত্রীর দেখা মিলছে না। স্টেশনের টিকিট কাউন্টার থেকে জানা যায়, গত দু’দিন ধরে ঢাকাগামী যাত্রী একেবারে কমে গেছে, তবে ঈশ্বরদী পর্যন্ত লোকাল যাত্রী কম-বেশি থাকছে।

বাংলাদেশ সময়: ০৫৫১ ঘণ্টা, ২৫ জুন, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।