ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১২ ঘণ্টায় ঝরলো ৩০ প্রাণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
১২ ঘণ্টায় ঝরলো ৩০ প্রাণ গাজীপুরে দুর্ঘটনা কবলিত লেগুনা ও ট্রাক। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদের ছুটিতে বাড়ি ফেরার সময় সড়ক দুর্ঘটনায় শনিবার (২৪ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত ১২ ঘণ্টায় ৩০ জনের প্রাণ ঝরেছে।

এর মধ্যে রংপুরের পীরগঞ্জে ১৭ জন, গাজীপুরের কালিয়াকৈরে তিনজন, কুমিল্লার লাকসামে তিনজন, মাগুরায় শিশুসহ দুইজন, টাঙ্গাইলের মির্জাপুরে একজন, রাজশাহীর পুঠিয়ায় একজন, পিরোজপুরের কাউখালীতে একজন, রাজধানীর খিলক্ষেতে একজন এবং রাজবাড়ীতে একজন নিহত হয়েছেন।

বাংলানিউজকের পাঠকদের জন্য স্টাফ ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো খবর:

রংপুর: সকাল ৬টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের কালিবাড়ি এলাকায় যাত্রীবোঝাই ট্রাক উল্টে ১৭ যাত্রী নিহত হন।

হতাহতরা অধিকাংশই পোশাক শ্রমিক।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, ঈদ করতে ঢাকার গাজীপুর থেকে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার ৪০ থেকে ৪৫ জন সিমেন্ট বোঝাই ট্রাকটিতে করে ফিরছিলেন। সকাল ৬টার দিকে কলাবাড়ি এলাকায় এসে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ১১ জন ও পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরও ছয়জন নিহত হন।  

গাজীপুর: দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ট্রাক-লেগুনা মুখোমুখি সংঘর্ষে আহত ১৫ জনের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। তবে তাদের নাম-পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।

সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কাউছার জানান, কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে একটি ট্রাকের সঙ্গে যাত্রীবাহী লেগুনার সংঘর্ষ হয়। এতে লেগুনার যাত্রীসহ কমপক্ষে ১৫ জন আহত হন। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌচাক সুফিয়া হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করেন।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভষণ দাস জানান, দুপুরের সড়ক দুর্ঘটনায় মৃত অবস্থায় এক নারীকে (৩০) হাসপাতালে নিয়ে আসা হয় এবং চিকিৎসাধীন অবস্থায় দুইজন পুরুষ মারা যান। তাদের পরিচয় জানা যায়নি।

কুমিল্লা: বিকেলে কুমিল্লার লাকসাম উপজেলায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে এসএ পরিবহনের কার্ভাড ভ্যান চাপায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই যাত্রী।

নিহতদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি। আহতদের লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

লালমাই হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট ইব্রাহীম খলিল বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

মাগুরা: বিকেলে মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ দু'জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- সদরের পাকানচনপুর গ্রামের গফুর মুন্সীর ছেলে শহীদ মুন্সী (৪০) ও আঠারখাদা গ্রামের মৃত জমির শেখের মেয়ে মোহনা (৮)।
 
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, বিকেল ৩টার দিকে বাইসাইকেলে করে সদরের ইছাখাদা বাজার এলাকায় রাস্তা পার হচ্ছিলেন শহীদ মুন্সী। এসময় পেছন থেকে একটি পিকআপ ভ্যান তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অন্যদিকে, বিকেল ৪টার দিকে মাগুরা-শ্রীপুর সড়কের আঠারখাদা এলাকায় ব্যাটারিচালিত ইজিবাইক চাপায় গুরুতর আহত হয় মোহনা। পরে স্থানীয়রা মোহনাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টাঙ্গাইল: সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুরে বাস-ট্রাক সংঘর্ষে মিঠু মিয়া (২৭) নামে এক ট্রাক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মির্জাপুর কুমুদিনি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত মিঠুর বাড়ি নওগাঁর উপজেলা সদরে।

হাইওয়ে পুলিশের গোড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারী জানান, সকালে ঢাকাগামী একটি বাস উপজেলার চরপাড়া এলাকায় পৌঁছালে উত্তরবঙ্গগামী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক মিঠু নিহত এবং ১০ জন আহত হন।

রাজশাহী: সকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার মাইপাড়া বাজার সড়কে দুই ট্রাকের সংঘর্ষে ফিরোজ আহমেদ (৩০) নামে এক ট্রাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান জানান, সকাল সাড়ে ৯টার দিকে পুঠিয়ার বানেশ্বর থেকে আম বোঝাই (ঢাকা মেট্রো- ট ১৮-৬২৯২) একটি ট্রাক ঢাকার দিকে যাচ্ছিল। এসময় উপজেলার বিড়ালদহ মাইপাড়া বাজার সড়কে ঢাকাগামী (ঢাকা মেট্রো- ট ১১-০৪৯৯) বালু বোঝাই একটি ট্রাক দাঁড়িয়ে ছিলো। আম বোঝাই ট্রাকটি দাঁড়িয়ে থাকা বালুবোঝাই ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দিলে ফিরোজ নামে এক শ্রমিক ঘটনাস্থলেই নিহত হন।

পিরোজপুর: দুপুরে পিরোজপুরের কাউখালী উপজেলায় সড়ক দুর্ঘটনায় শামসুল হক তালুকদার (৭৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

নিহত শামসুল হক তালুকদারের বাড়ি উপজেলার সুবিদপুর গ্রামে। তিনি চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. সালাউদ্দিনের শ্বশুর।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা: বিকেলে রাজধানীর খিলক্ষেত কুড়িল-বিশ্বরোড এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় সোহেল (২৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এই ঘটনায় স্বপন (৩২) নামে আরেক মোটসাইকেল আরোহী আহত হয়েছেন।

নিহত সোহেল কুমিল্লা তিতাস উপজেলার আলেমপুর গ্রামের মাংস বিক্রেতা হাবীবুর রহমানের ছেলে।

ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক-এসআই) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত সোহেলের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

রাজবাড়ী: সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজবাড়ী সদরের রামকান্তপুর ইউনিয়নের কাজীবাধা এলাকায় ট্রাক চাপায় বাবু শেখ (২৬) নামে এক রাজমিস্ত্রী নিহত হয়েছেন।

বাবু রামকান্তপুর ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের মৃত জহির উদ্দিন শেখের ছেলে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রাম প্রসাদ জানান, সন্ধ্যায় বাইসাইকেলে করে রাজবাড়ী শহর থেকে বাড়িতে ফিরছিলেন বাবু। কাজীবাধা এলাকায় এলে পেছন থেকে একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা বাবুকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।