ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশুদের আনন্দ বাড়াতে প্রস্তুত শিশু পার্ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
শিশুদের আনন্দ বাড়াতে প্রস্তুত শিশু পার্ক ঈদের জন্য প্রস্তুত শিশু পার্ক। ছবি: শেখ জাহিদুজ্জামান

ঢাকা: শিশুদের কাছে ঈদ বরাবরই অনেক বেশি আনন্দের। আর এই ঈদে শিশুদের আনন্দ আরো বাড়িয়ে দিতে ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে শিশু পার্ক।

শনিবার ( ২৪ জুন) সরেজমিনে শিশু পার্কে গিয়ে দেখা যায়, চারদিকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখা হয়েছে। আর রাইডগুলোকে পরীক্ষা-নিরীক্ষা ও নতুন করে রং করা হয়েছে।

শাহবাগের শিশু পার্কে শিশুদের জন্য আরও রয়েছে ট্রেন, উড়োজাহাজ,ফেরিস হুইল স্কেটিং রিং, মেরি গো রাউন্ড, ফাইটার জেটসহ মোট ১২টি রাইড। বর্তমানে রাইডগুলো ফাঁকা থাকলেও ঈদের সময় শিশুদের কলকাকলিতে পুরো শিশুপার্ক হয়ে উঠবে উৎসব মুখর।

ঈদের প্রস্তুতি সম্পর্কে শিশুপার্কের ম্যানেজার সহকারী প্রকৌশলী নুরুজ্জামান বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে আমরা ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ঈদের দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে শিশু পার্ক। প্রবেশ মূল্য ১৫ টাকা। এছাড়া রাইডগুলোতে চড়তে ১০ থেকে ১৫ টাকার মধ্যেই টিকিটের দাম রাখা হয়েছে। ঈদ উপলক্ষে মোট ৫ দিন বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।


তিনি আরো জানান, সারা বছর শিশু পার্কে তেমন একটা চাপ না থাকলেও বিশেষ করে ঈদের সময় ব্যাপকহারে চাপ বেড়ে যায়। এজন্য শিশু পার্কে নিরাপত্তাও বাড়ানো হবে। কেননা নিরাপত্তা ছাড়া কোনোভাবেই ঈদের সময় নিজেদের নিরাপত্তা প্রহরী দিয়ে সামাল দেওয়া সম্ভব নয়। এজন্য ঈদের সময় পুলিশসহ রর‌্যাবের সদস্যরাও থাকবেন। এছাড়া ঈদের সময় পার্কের বাইরে কোনো দোকান বসতে দেয়া হবে না।


উল্লেখ্য,বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে ১৫ একর জায়গার ওপর গড়ে ওঠা পার্কটির তত্ত্বাবধানের দায়িত্ব পালন করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১৯৭৯ সালে এটি প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এসজে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ