ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট না থাকলেও অতিরিক্ত যানবাহন চলাচল করায় টাঙ্গাইলের কয়েকটি পয়েন্টে থেমে থেমে গাড়ি চলাচল করছে। তবে গত কয়েক বছরের তুলনায় এবার যানজট একেবারেই নেই। ঈদে ঘরমুখো মানুষও স্বস্তিতেই যেতে পারছেন।

হেলানা আক্তার নামের এক গার্মেন্টস শ্রমিক বাংলানিউজকে জানান, আমরা তিনজন ঈদের ছুটিতে বগুড়ায় বাড়িতে যাচ্ছি। গতবারও ঈদের দুইদিন আগে বাড়িতে যাওয়ার জন্য রওনা হয়েছিলাম।

কিন্তু যানজটের কারনে পুরো একদিন লেগে গিয়েছিল ঢাকা থেকে বাড়িতে যেতে। তবে এবারও একই সময় বাড়ি যাচ্ছি। রাস্তায় শুধু আশুলিয়া, চন্দ্রা, মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিংয়ে অল্প সময় যানজটে পড়েছিলাম। এখন বেলা সাড়ে তিনটা বঙ্গবন্ধু সেতু পার হচ্ছি। সেতু পার হলেই বাড়ি।

একই বাসের যাত্রী গার্মেন্টেস শ্রমিক শিউলি বেগম বাংলানিউজকে জানান, আগের তুলনায় এবারের ঈদে ভালো ভাবেই বাড়িতে যেতে পারছি। এজন্য খুব ভাল লাগছে।

শনিবার (২৪ জুন) সকাল থেকে মহাসড়কে গাড়ির অতিরিক্ত চাপ থাকায় কয়েকটি স্থানে ধীরগতিতে যানবাহন চলাচল করে। বিকেল চারটার পর থেকে মহাসড়কে ট্রাক ও ছোট ছোট লেগুনার সংখ্যা অনেক কম থাকায় গাড়ির চাপ অনেকটায় কমতে শুরু করে। মহাসড়কে মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিং থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও তা স্থায়ী হয়নি।

এছাড়া গোড়াই, মির্জাপুর, পাকুল্লা, নাটিয়া পাড়া, করটিয়া, টাঙ্গাইল শহর বাইপাসের রাবনা-আশেকপুর, এলেঙ্গা বাসস্ট্যান্ড ও লিংক রোড থাকায় মাঝে মধ্যে যানজটের সৃষ্টি হলেও কিছুক্ষণ পরই তা নিরসন হয়ে যায়।
 
এদিকে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেওয়া হয়। মহাসড়কের টাঙ্গাইল অংশে প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করে থাকে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
বিএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।