ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আরিচা-পাটুরিয়া নৌ-ফেরিঘাট ১৭০, নবীনগর ২০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
আরিচা-পাটুরিয়া নৌ-ফেরিঘাট ১৭০, নবীনগর ২০ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার, ঢাকা: ঢাকা-আরিচা মহাসড়কে আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে নাড়ির টানে ঘরমুখো মানুষের ব্যাপক সাড়া লক্ষ্য করা যায়। তবে যাত্রীর তুলনায় যানবাহন পর্যাপ্ত না থাকায় দুর্ভোগ ও দ্বিগুণ ভাড়া গুণতে হচ্ছে ঘরমুখো মানুষদের। আরিচা ও পাটুয়িরা নৌ- ফেরিঘাট ১৭০ ও নবীনগর ২০ এমনভাবেই যাত্রী ডাকতে শোনা যায় বাসের হেলপার-কন্ট্রাকটরদের।

শনিবার (২৪ জুন) দুপুরে সাভার বাসস্ট্যান্ডে যাত্রীদের যানবাহন সংকট ও বেশি ভাড়া আদায় করতে এমন চিত্র হরহামেশাই দেখা মিলেছে।
 
এসময় আরিচা-পাটুয়িরা রুটে যাত্রী অনুসারে গণপরিবহন পর্যাপ্ত না থাকায় সে সুযোগে লোকাল ও ফিটনেস বিহীন গাড়িগুলো সিটিং সেজে বেশি ভাড়া আদায় করছে।

নির্ধারিত ভাড়ার দ্বিগুণ গুণতে হচ্ছে বাধ্য হয়ে যাত্রীদের আর বাড়তি ভাড়া দিতে নারাজ হলেই বাধছে হেলপার-কন্ট্রাকটরদের সঙ্গে বাক-বিতণ্ডা। তাদের ঈদ বকশিসের নামে চলছে বেশি ভাড়া আদায়ের রাজত্ব।

তবে গাড়ির রং-চং ভালো যতো যেন ততো ভাড়া বাড়ে, এমন অভিযোগ করলেন পাটুয়িরাগামী সোহান নামে এক যুবক। তিনি দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে। কিন্তু ভাড়ার সঙ্গে গাড়ির মিল করে উঠতে পারেননি- এমটাই অভিযোগ করেন তিনি।
বাংলানিউজটোয়েন্টিফোর.কমঅপরদিকে, পাটুরিয়াগামী এমএম পরিবহন যাত্রী মামুন হোসেন বাংলানিউজকে বলেন, আগের ভাড়ার তুলনায় দ্বিগুণ ভাড়া দিতে হচ্ছে, আর প্রতিবাদ করতে গেলেই বাধছে বাক-বিতণ্ডা।
 
পাটুরিয়াগামী সাভার পরিবহনের হেলপার রশিদ বাংলানিউজকে বলেন, সারা বছর আমরা বাড়তি ভাড়া নেই না, আমাগো তো পরিবার নিয়ে ঈদ করতে হইবো, তাই একটু বাড়তি ভাড়া বোনাস হিসেবে নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।