ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলিস্তানের জটে টার্মিনালে পৌঁছুতে ভোগান্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
গুলিস্তানের জটে টার্মিনালে পৌঁছুতে ভোগান্তি জিরো পয়েন্টে গাড়ির জট। ছবি: মাজেদুল নয়ন

ঢাকা: রাজধানীর জিরো পয়েন্ট ঘিরে চারদিকে তীব্র যানজট তৈরি হয়েছে। ফলে সদরঘাট ও সায়েদাবাদগামী যাত্রীরা পড়ছেন বিপাকে। দক্ষিণবঙ্গের বাসিন্দারা অনেকেই জটের জায়গা থেকে হেঁটেই টার্মিনালে রওনা দিয়েছেন।

বিকাল সাড়ে তিনটার দিকে দেখা যায়, মৎস্য ভবন থেকে পল্টন পর্যন্ত পুরো রাস্তায় জট। আবার শিক্ষাভবনের সামনে থেকে জিরো পয়েন্টের রাস্তাতেও জট লেগে অাছে।

জিরো পয়েন্ট থেকে ফুলবাড়িয়ায় পথের দু’পাশেই অাটকে অাছে গাড়ি। স্টেডিয়াম থেকে এবং পল্টন থেকে জিরো পয়েন্টের দুটো রাস্তাতেও গাড়ির জট।  

মিরপুরের যাত্রী রফিকুল বাংলানিউজকে বলেন, বেলা একটার সময় রওনা করেছি। শহরের অন্যান্য জায়গা ফাঁকা থাকলেও মার্কেট এলাকাগুলোতে জট রয়েছে। আর এখন দেখছি গুলিস্তানমুখী রাস্তাগুলোতেও তীব্র জট। তাই নেমেই হাঁটা দিয়েছি। জিরো পয়েন্ট থেকে হেঁটে সায়েদাবাদ যাচ্ছে যাত্রীরা।  ছবি: মাজেদুল নয়ন

নয়াবাজার থেকে অাসা বাস যাত্রীরা বাংলানিউজকে বলেন, গুলিস্তান থেকে নয়াবাজার পর্যন্তই জট রয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পর্যন্ত রাস্তা ফাঁকা। এরপর হেঁটে যেতে হয়।

তবে সায়েদাবাদ বা টার্মিনালে বাস ছেড়ে যাচ্ছে সময়মতোই। অল্প কিছু কাউন্টারের সামনেই মানুষের জট দেখা গেছে। চালক ও কর্মচারীরা জানান, চট্টগ্রামগামী সড়কগুলোতে যানজট নেই এখন।

শহরে এলিফ্যান্ট রোড, পান্থপথ, নিউমার্কেটসহ বিভিন্ন মার্কেট এলাকার সড়কগুলোতে কিছুটা জট দেখা গেলেও বাকি শহর পুরোটাই ফাঁকা।

বরিশালের যাত্রী মোহন বাংলানিউজকে বলেন, বেসরকারি অনেক প্রতিষ্ঠানে অাজ শেষ অফিস ছিল। তাই আজও বড় চাপ পড়বে ঢাকা ছাড়ার।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এমএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।