ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঝুঁ‌কি নি‌য়ে যাতায়াত না করার অনুরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
ঝুঁ‌কি নি‌য়ে যাতায়াত না করার অনুরোধ

ঢাকা: ঈদে ঘরমুখো যাত্রীদের ঝুঁ‌কি নি‌য়ে যাতায়াত না করার অনুরোধ জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শনিবার (২৪ জুন) দুপুরে রাজধানীর সদরঘাট লঞ্চ টা‌র্মিনালের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা প‌রিদর্শন শে‌ষে এ অনুরোধ জানান তিনি।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে র‌্যাব ডিজি বলেন, ঝুঁ‌কি নি‌য়ে যাতায়াত করা উ‌চিত নয়।

অতিরিক্ত যাত্রী নিলে দুর্ঘটনার শঙ্কা বেশি থাকে। তাই আপনারা যাতায়াতের ক্ষেত্রে কোনো ঝুঁকি নেবেন না।

এদিকে, রংপু‌রের ট্রাক দুর্ঘটনার বিষয়ে দুঃখ প্রকাশ ক‌রেন র‌্যাব ডিজি। বলেন, ট্রা‌কের যাত্রী হওয়া উ‌চিত নয়। কেউ ঝুঁকি নিয়ে ট্রাকে যাতায়াত করবেন না।  

লঞ্চ টার্মিনালের বিষয়ে তিনি বলেন, ল‌ঞ্চ এখনও অ‌তিরিক্ত যাত্রী নি‌চ্ছে; আমরা দেখেছি। আমাদের র‌্যাব ফোর্সেস ওই সব ল‌ঞ্চে গি‌য়ে অ‌তি‌রিক্ত যাত্রী না তোলার জন্য অনু‌রোধ করছে।

যাত্রী‌দের ম‌ধ্যে স‌চেতনতা বৃ‌দ্ধি ও দা‌য়িত্ববোধ সৃ‌ষ্টি কর‌তে হ‌বে বলেও মন্তব্য করেন তিনি।  

বেনজীর ব‌লেন, সদরঘাটে এখন পর্যন্ত কোনো সমস্যা দেখা যায়নি। শনিবার সকাল থেকে ৬৭টি লঞ্চ সদরঘাট থে‌কে ছে‌ড়ে‌ছে।

বর্তমানে সংবাদমাধ্যম, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিআইড‌ব্লিউ‌টিএসহ সব সংস্থাই অনেক স‌চেতন। ঘরমুখো যাত্রী‌দের যতটুকু সম্ভব স্বস্তি দেওয়ার চেষ্টা করে যাচ্ছি।  

তিনি আরও বলেন, কোনো বাস টার্মিনাল, রেলস্টেশন, লঞ্চঘাটে কু‌লিরা য‌দি কোনো যাত্রীর সঙ্গে প্রতারণা করেন বা তারা অপরাধী চক্রের সঙ্গে জ‌ড়িত থাকেন- তাহলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অব‌হিত করুন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এসজেএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।