ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে শাহী ঈদগাহসহ ১৩০৭ স্থানে ঈদ জামাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
সিলেটে শাহী ঈদগাহসহ ১৩০৭ স্থানে ঈদ জামাত সিলেটে ১৩০৭ স্থানে ঈদ জামাত, ছবি: আবু বকর

সিলেট: সিলেট মহানগরসহ ১২টি উপজেলায় ১ হাজার ৩০৭টি স্থানে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে।

এরমধ্যে সিলেট মহানগর এলাকায় ২৪৪ ও জেলার বিভিন্ন উপজেলায় ১ হাজার ৬৩টি স্থানের মধ্যে ৬৮৭টি মসজিদে এবং ৩৭৮টি ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সিলেট জেলা ও মহানগর পুলিশের পক্ষ থেকে এমন তথ্য নিশ্চিত করা হয়েছে।

 

সিলেট মহানগর এলাকায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে শাহী ঈদগাহ হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার মসজিদে সকাল ৯টায়, জানিয়েছেন সংশ্লিষ্টরা। সকাল সাড়ে ৮টায় নগরীর আলিয়া মাদ্রাসা ময়দান ও দক্ষিণ সুরমার খোজারখলা মার্কাজ মসজিদে বড় জামাত অনুষ্ঠিত হবে।

এসব স্থানসহ সিলেট মহানগর এলাকার ৬টি থানা এলাকায় ২৪৪টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা।
 
তিনি বলেন, ঈদুল ফিতরে প্রধান চারটি জামাতকে ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। ধর্মপ্রাণ মুসল্লিরা যাতে নির্বিঘ্নে ঈদগাহে এসে ঈদের নামাজ আদায় করতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। এরই মধ্যে শাহী ঈদগাহ ও দুই মাজারে নিজস্ব সিসি ক্যামেরাসহ অসংখ্য সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ঈদ জামাত ঘিরে থাকবে পর্যাপ্ত নিরাপত্তা। সেইসঙ্গে নগরীর ২০টি স্থানে চেকপোস্ট বসানো হবে।

এদিকে সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা ও মিডিয়া) সুজ্ঞান চাকমা বাংলানিউজকে বলেন, জেলা পুলিশের অধীনে ১২টি উপজেলায় ১ হাজার ৬৩টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে মসজিদে ৬৮৭টি ও ঈদগাহে ৩৭৮টি। প্রতিটি উপজেলায় একটি, দুটি করে বড় ঈদ জামাত হবে। সে মোতাবেক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ মোতায়েন করার পাশাপাশি কমিউনিটি পুলিশ ও মসজিদ ঈদগাহ কেন্দ্রীক কমিটি করে নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়েছে।  

রোববার চাঁদ দেখা গেলে সোমবার মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নগরীর শাহী ঈদগাহসহ বিভিন্ন ঈদগাহ ধুয়ে মুছে পরিষ্কার করে সৌন্দর্য বর্ধনে রঙ ও চুনকাম করিয়েছেন সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এনইউ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ