ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
বরিশালে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়  বরিশাল হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ- ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদ‍ুল ফিতরে প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া জেলার সহস্ত্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে ঈদের নাজাম আদায় করবেন মুসল্লিরা। পাশাপাশি নগরীর বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কথা মাথায় রেখে নগরীর বান্দরোডের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায়েল সকল প্রস্ততি সম্পন্ন করেছে বরিশাল সিটি করপোরেশন।

এখানে প্রতিবছরের ন্যায় সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, বর্তমান ও সাবেক সংসদ সদস্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতাকর্মীরা মিলিত হবেন।

দ্বিতীয় জামাতের মধ্যদিয়ে বরিশাল নগরীতে সর্বশেষ ঈদের জামাত সকাল ১০টায় কেন্দ্রীয় কসাই জামে মসজিদ, বায়তুল মোকারম জামে মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে অনুষ্ঠিত হবে।

পাশাপাশি এ মসজিদগুলোর মধ্যে কেন্দ্রীয় জামে কসাই মসজিদে ৮টায় এবং বায়তুল মোকারম জামে মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল ৯টায় প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি মাওলানা মো. আবদুল মান্নান ।

তবে পুলিশ লাইন জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও বাংলাবাজার বায়তুল মামুর জামে মসজিদ, গোরস্থান ও আঞ্জুমান ঈদগাহ ময়দানে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কখা রয়েছে।

অপরদিকে চরমোনাই মাদ্রাসায় সকাল সাড়ে ৮টায়, নেছারাবাদ ঈদগাহ ময়দানে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে সকাল সাড়ে ৮টায় নগরের জেলগেট জামে মসজিদ, ব্রাউন কম্পান্ড জামে মসজিদ, কালিজিরা কেন্দ্রী জামে মসজিদ, নতুল্লাবাদ মাদ্রাসা মসজিদ, সাগরদী বাজার জামে মসজিদ, নুরিয়া স্কুল ঈদগাহ ময়দান, ওয়াপদা জামে মসজিদ, পাওয়ার হাউজ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

তবে ঈদের দিন বৃষ্টি হলে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করতে না পারা গেলে, সেক্ষেত্রে স্ব-স্ব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এমএস/বিএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ