ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাস-ট্রাকের ছাদে না ওঠার অনুরোধ আইজিপির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
বাস-ট্রাকের ছাদে না ওঠার অনুরোধ আইজিপির ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে মহাসড়ক পরিদর্শনে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক- ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকতে পরিবহনগুলোর প্রতি অনুরোধ জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। একইসঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে পরিবহনের ছাদে বসে যাতায়াত না করতে যাত্রীদের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

আইজিপি বলেন, ‘অল্প কিছু টাকা বা সময় বাঁচানোর জন্য বাস ট্রাক, ট্রেন, লঞ্চের ছাদে চড়ে নিজের জীবন বিপন্ন করবেন না। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।

প্রত্যেক নাগরিককে এই বিষয়টি চিন্তা করতে হবে’।

শনিবার (২৪ জুন) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে মহাসড়ক পরিদর্শন ও ওয়াচ টাওয়ারের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন শহীদুল হক।

আইজিপি বলেন, ঈদের ছুটিতে বেশিরভাগ সময়েই সড়ক মহাসড়কগুলোতে পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন ও ছাদে চলাচলের কারণে বড় ধরণের দুর্ঘটনা ঘটে থাকে। এগুলো নিয়ন্ত্রণের জন্য আমরা টার্মিনাল বা স্টাডিং পয়েন্টে চেষ্টা করি। কিন্তু পথে পথে বিভিন্ন পয়েন্টে চালকেরা অতিরিক্ত টাকার জন্য যাত্রী তুলে। তাই যাত্রী সাধারণ পরিবহন মালিকদের এ ব্যাপারে সচেতন ও সতর্ক থাকতে হবে।

যানজটের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, দুই একটি জায়গায় সেতুর নির্মাণ কাজের কারণে যানবাহনের ধীর গতি রয়েছে। এছাড়া মহাসড়কে কোথাও যানজট নেই।

নিষেধাজ্ঞা সত্ত্বেও মহাসড়কে পণ্যবাহী ট্রাক চলাচলের ব্যাপারে তিনি বলেন, ঈদের ছুটিতে শুধুমাত্র পচনশীল দ্রব্য সামগ্রী নিয়ে ট্রাক চলাচলের অনুমতি রয়েছে। এছাড়া অন্য কোনো ধরণের পণ্য সামগ্রী নিয়ে ট্রাক চলাচল করলে সেগুলো আটক করা হবে। ইতোমধ্যে পুলিশ এ ধরণের বেশ কিছু পণ্যবাহী ট্রাক আটক করা হয়েছে।

জনসাধারণের নিরাপত্তার ব্যাপারে আইজপি জানান, রাজধানীসহ আশপাশের এলাকায় ঈদের ছুটিতে ফাঁকা হয়ে গিয়েছে। এসব এলাকায় জনসাধাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে নিরিবিলি ফ্ল্যাটগুলোতে সিসি ক্যামেরার পাশাপাশি নিজস্ব প্রহারার ব্যবস্থা ছাড়াও তাদের সঙ্গে সমন্বয় করে পুলিশ ব্যবস্থা নিয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা রেঞ্জের ডিআইজ মো. সফিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজ মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিরাইল ইউটার্ণ এলাকায় আরেকটি ওয়াচ টাওয়ার উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-ক) মো. শরফুদ্দীন।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-খ) সাজিদুর রহমান, টিআই মুরাদ হোসেন, টিআই মোল্যা তাসলিম হোসেন, টিআই শরীফ হোসেন, টিআই সাখাওয়াত হোসেন ও সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
জিপি

** মহাসড়ক পরিদর্শনে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।