ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকনগুনিয়া রোধে পল্লীমাগ্রিনের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
চিকনগুনিয়া রোধে পল্লীমাগ্রিনের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান চিকনগুনিয়া রোধে পল্লীমাগ্রিনের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

ঢাকা: রাজধানী জুড়ে চিকনগুনিয়া রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় বিশেষ পরিচ্ছন্নতা অভিযান হাতে নিয়েছে পল্লীমাগ্রিন নামের একটি বেসরকারি সংগঠন।

'নিজ বাসস্থান পরিচ্ছন্ন রাখি-ডেঙ্গু, চিকনগুনিয়া থেকে নিরাপদে থাকি’-এই স্লোগানে রাজধানীর খিলগাঁও এলাকায় বিশেষ পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে সংগঠনটি।
 
শনিবার (২৪ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খিলগাঁও চৌধুরী পাড়া এলাকায় ৩০০ বাড়িতে ব্লিচিং পাউডার সরাবরাহ করা হয়।

বাড়ি প্রতি ২০০ গ্রাম করে ব্লিচিং পাউডার দিয়ে গৃহের আশপাশে পরিচ্ছন্ন রাখার আহ্বান করা হয়। একই সঙ্গে পরিবারগুলোকে পরবর্তীতে তার আঙিনায় ময়লা আবর্জনা জমা করে না রাখার আহ্বান করা হয় সংগঠনের পক্ষ থেকে।

সময়মত সিটি কর্পোরেশনের বর্জ্যবাহী গাড়িতে গৃহের বর্জ্য দিতে পরিবারগুলোর প্রতি অনুরোধ জানানো হয়।
 
যার যার বাড়ির আশপাশ নিজ উদ্যোগে পরিচ্ছন্ন করার মাধ্যমে সবাইকে চিকনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে সচেতন করার আহ্বান জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন।
 
পরিচ্ছন্নতা অভিযান শেষে পল্লীমা গ্রিনের পক্ষ থেকে ৭০ জন পরিচ্ছন্নকর্মীদের বিশেষ ঈদ উপহার (এক কেজি করে পোলাউ’র চাল, সেমাই ও এক লিটার সয়াবিন তৈল) বিতরণ করা হয়।
 
এছাড়া সন্ধ্যায় বিশেষ মশক নিধন অভিযান পরিচালনা করবে সংগঠনটি। তাদের এ কাজে সহযোগিতা করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।
 
বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।