ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছোট গাড়ির চাপ বাড়ছে পাটুরিয়ায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
ছোট গাড়ির চাপ বাড়ছে পাটুরিয়ায় পাটুরিয়ায় ছোট গাড়ির লাইন। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জঃ ঈদে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভিড় কিছুটা কমলেও ছোট গাড়ির চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাটে। সময় বাড়ার সাথে সাথে দীর্ঘ হচ্ছে ছোট গাড়ির সেই লাইন। তবে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ অংশের ৩৬ কিলোমিটার এলাকায় যানবাহন চলাচল করছে স্বাভাবিকভাবেই।

শনিবার সকাল ১০টার দিকে পাটুরিয়া ফেরিঘাট ও মহাসড়ক সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বড় বাসের তেমন কোন চাপ নেই।

ঘাট এলাকায় নৌরুট পারাপারের অপেক্ষায় থাকা বাসের সংখ্যা মাত্র ৮০/৯০টি। কিন্তু ছোট গাড়ি রয়েছে দুই শতাধিক। অপরদিকে ঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ থাকার কারণে দুই থেকে তিন ধরে পাটুরিয়া ট্রাক টার্মিনালে অপেক্ষায় থাকা ট্রাকগুলোকে বাসের সাথে সাথে গুরুত্ব অনুযায়ী কিছু কিছু পারাপার করা হচ্ছে। তবে এরপরও ঘাটের টার্মিনালে আটকা রয়েছে শতাধিক ট্রাক। পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ট্রাক।  ছবি: বাংলানিউজ

বিআইডব্লিউটিসি পাটুরিয়া কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, সাধারণত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৩/১৪টি ফেরি চলাচল করে। কিন্তু এখন সেখানে চলাচল করছে ১৮টি ফেরি। এরপরও যানবাহনের বাড়তি চাপ থাকার কারণে ওই বহরের সাথে আরো একটি ফেরি দুপুরের মধ্যেই যোগ হবে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ-পুলিশের ইনচার্জ সামছুল আলম জানান, ভোর থেকে ছোট গাড়ির দীর্ঘ লাইন থাকলেও দুপুরের দিকে সেই চাপ অনেকটা কমে আসবে। কিন্তু দুপুরের দিকে আবার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বড় বাসের চাপ বাড়তে শুরু করবে।

গোলড়া হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নান্নু মন্ডল বাংলানিউজকে বলেন, শুক্রবার মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ ছিলো। কিন্তু শনিবার ভোর থেকেই সেই চাপ অনেকটা কমে গেছে। মহাসড়কের মানিকগঞ্জ অংশে তেমন কোন যানজট ও সড়ক দুর্ঘটনা নেই।

তবে ঢাকার বিভিন্ন জায়গা থেকে সকালে পরিবহনগুলো প্রায় একই সময়ে ছেড়ে আসবে। তাই দুপুরের দিকে আবার কিছুটা চাপ বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ