ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে নেই উপচে পড়া ভিড়

শেখ জাহিদুজ্জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
গাবতলীতে নেই উপচে পড়া ভিড় গাবতলী বাস টার্মিনালে যাত্রী চাপ কম- ছবি- বাংলানিউজ

ঢাকা: পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছেন রাজধানীবাসী। তবে আগের দিনের তুলনায় শনিবার (২৪ জুন) সকালে দেশের বৃহৎ এ টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড় কিছুটা কম দেখা গেছে।

সকালে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, যাত্রীদের যে ভিড় তা অনেকটাই স্বাভাবিক। যা শুক্রবারের (২৩ জুন) সকালের চিত্রের তুলনায় অনেকটাই ভিন্ন।

 

সাতক্ষীরা যাবেন হোসেন। বাংলানিউজকে বলেন, ভাড়া কিছুটা বেশি নিলেও হয়রানির শিকার হতে হচ্ছে না। সকাল সাড়ে ৮টায় গাড়ি আসার কথা। কিন্তু কাউন্টার থেকে বলেছে ৩০ মিনিট বেশি সময় লাগবে। ভাড়া বেশি নিলেও এতে এ যাত্রীর কোনো অভিযোগ নেই।

এমআর কাউন্টারের মাস্টার শমসের বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে যে ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে সে ভাড়াই নেওয়া হচ্ছে। ঘাটে যানজট থাকায় গাড়ি আসতে কিছুটা বিলম্ব হচ্ছে। অন্যদিকে কাউন্টার ছাড়া অন্য কোনো স্থান থেকে টিকিট না কেনার জন্য যাত্রীদের প্রতি আহ্বান জানান তিনি।

সৈয়দপুরগামী যাত্রী হাসনাত আহমেদ বলেন, ঈদের কোনো অগ্রিম টিকিট কেনা ছিলো না। কাউন্টারে এসে টিকিট কিনেছি। এতো সহজে টিকিট পাবো ভাবিনি।  

ভাড়া একটু বেশি নেওয়ার কথা বললেও তা কতো জানতে চাইলে এ যাত্রী বলেন, স্বাভাবিকের চেয়ে ১শ’ টাকার কাছাকাছি। কিন্তু সিট তো পেয়েছি, এতেই খুশি।
  
এদিকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে দায়িত্বরত ৠাবের উপ-সহকারী পরিচালক মো. ওয়াকিল আহমেদ বলেন, এখন পর্যন্ত যাত্রীদের কাছ থেকে কোনো ধরনের হয়রানির অভিযোগ পাওয়া যায়নি। যাত্রীদের নিয়ে বাসগুলো নিয়ম মতোই ছাড়ছে। পথে সাভার, নবীনগর মোড়ে যানজট না হলে গাবতলীতে সময়মতো গাড়ি চলে আসবে বলে উল্লেখ করেন তিনি।

তবে কাউন্টার ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধারণা, শনিবার অনেকের অফিস থাকায় সকালে যাত্রীর চাপ কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে চাপ বাড়বে।  

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, জুন ২৪,২০১৭
এসজে/জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।