ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

উত্তরবঙ্গগামী বাসের জন্য ৪ ঘণ্টা অপেক্ষা

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
উত্তরবঙ্গগামী বাসের জন্য ৪ ঘণ্টা অপেক্ষা উত্তরবঙ্গগামী বাসের জন্য ৪ ঘণ্টা অপেক্ষা। ছবি-শোয়েব মিথুন

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত রাস্তায় যানজটের কারণে উত্তরবঙ্গগামী যাত্রীদের দুর্ভোগে পোহাতে হচ্ছে। 

চার-পাঁচ ঘণ্টা কাউন্টারে বসে থাকতে হচ্ছে বাসের অপেক্ষায়। তবে পশ্চিমাঞ্চলগামী যান চলাচলে তেমন সমস্যা নেই।

 

এদিকে, শুক্রবার (২৩ জুন) দিনগত রাত পৌনে ২টার দিকে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এবং কল্যাণপুরের বাস কাউন্টারগুলোতে যাত্রীদের ভিড় দেখা যায়নি। ঈদের তিনদিন আগে থেকে ছুটি শুরু হওয়ার কারণে অধিকাংশ মানুষ এরই মধ্যে ঢাকা ছেড়েছেন বলে পরিবহন কর্মীরা জানান।  

গভীররাতে কল্যাণপুরে গিয়ে দেখা যায়, অধিকাংশ বাস কাউন্টারই বন্ধ। উত্তরবঙ্গগামী দুই-একটি বাস কাউন্টার খোলা রয়েছে। সেখানে যাত্রীরা দীর্ঘ সময় ধরে বাসের জন্য অপেক্ষা করছেন। এই রুটে যানজটের কারণে বাস ঢাকায় আসতে দেরি করছে। যার ফলে ঢাকা থেকে ছেড়ে যাওয়ার নির্ধারিত সময়ের চেয়ে চার-পাঁচ ঘণ্টাও বেশি সময় যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে।  

কল্যাণপুরে এসআর পরিবহনের কাউন্টারে কথা হয় সাংবাদিক মাহমুদ আজাহারের সঙ্গে। গ্রামের বাড়ি রংপুর যাচ্ছেন জানিয়ে তিনি বাংলানিউজকে জানান, তার বাসটি ছেড়ে যাওয়ার কথা ছিল রাত সাড়ে ১১টায়। রাস্তায় বাসটি যানজটে আটকে রয়েছে। রাত আড়াইটার দিকে সেটি আসতে পারে বলে কাউন্টার থেকে যাত্রীদের জানানো হয়েছে।  

এই কাউন্টারেই কথা হয় গাইবান্ধাগামী রবিউলের সঙ্গে। তিনি বাংলানিউজকে জানান, রাত সাড়ে ১০টায় ছেড়ে যাওয়ার কথা ছিল তার গাইবান্ধাগামী এসআর পরিবহনের বাসটির। বাসটি কাউন্টারে আসতে আরো কিছুক্ষণ লাগবে বলে জানা গেছে।  

এদিকে, উত্তরবঙ্গগামী বাসগুলো যাওয়া এবং উত্তরবঙ্গ থেকে আসার সময় বঙ্গবন্ধু সেতু থেকে শুরু করে চন্দ্রা হয়ে নবীনগর পর্যন্ত যানজটে পড়তে হচ্ছে। এছাড়া বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশেও যানজট রয়েছে বলে উত্তরবঙ্গগামী বাস কাউন্টারগুলোর কর্মীরা জানান।  ৪-৫ ঘণ্টা অপেক্ষার মিলছে উত্তরবঙ্গগামী বাস।  ছবি-শোয়েব মিথুন

এসআর পরিবহনের সুপারভাইজার মাসুদ বাংলানিউজকে বলেন, যাওয়া এবং আসা উভয় পথেই যানজটে পড়তে হচ্ছে। চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত গাড়ি চলছে অত্যন্ত ধীর গতিতে। আসার সময় বঙ্গবন্ধু সেতুতে উঠতে যানজটে পড়তে হচ্ছে। পশ্চিমপাশে যানজট রয়েছে।  

এদিকে, রাত ২টার দিকে গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সেখানে কোনো যাত্রী নেই। পুরো টার্মিনালই যাত্রী শূন্য। এখানে মাত্র তিনটি বাস কাউন্টার খোলা পাওয়া যায়।  

এর মধ্যে পশ্চিমাঞ্চলগামী সূর্যমুখী পরিবহনের কাউন্টার ম্যানেজার মুহাম্মদ সুলতান কাউন্টার খুলে বসে আছেন। তিনি বাংলানিউজকে বলেন, যারা বাড়ি যাওয়ার তারা চলে গেছেন। এছাড়া পশ্চিমাঞ্চলে যেতে সমস্যা হচ্ছে না। তেমন একটা যানজট নেই। তবে দৌলতদিয়া ঘাটে আসার সময় যানজটের কারণে কিছুটা সময় লাগছে।  

বলাকা পরিবহনের টিকেট বিক্রেতা শামসুল থেকে থেকে যশোর, মাগুরা বলে চিৎকার করছেন, কিন্তু কোনো যাত্রী আসতে দেখা যায়নি।  যাত্রীর আশায় টিকেট বিক্রেতা শামসুল থেকে থেকে যশোর, মাগুরা বলে ডাকছেন। ছবি-শোয়েব মিথুন

বাংলাদেশ সময়: ০৬০৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৭ 
এসকে/এসআই                  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।