ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাঁড়াবেন ১ মিনিট!

উর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
দাঁড়াবেন ১ মিনিট! যে কোনো পরিবহন গাবতলী বাস টার্মিনালে ঢোকার মুখে যাত্রী নামানোর সময় এক মিনিটের বেশি দাঁড়ালেই ছুটে আসছে পুলিশ। ছবি: জি এএম মুজিবুর

ঢাকা: একের পর এক অটোরিকশা, রিকশা, প্রাইভেটকার যাত্রী নামাতে ঢুকছে গাবতলী বাস টার্মিনালে। দুই পাশে দাঁড়িয়ে আছেন পুলিশের তিন সদস্য। 

ঢোকার মুখের রাস্তাটিতে যাতে কোনো জটলা না হয় সেজন্য নেয়া হয়েছে নানা ব্যবস্থা। যে কোনো পরিবহন গাবতলী বাস টার্মিনালে ঢোকার মুখে যাত্রী নামানোর সময় এক মিনিটের বেশি দাঁড়ালেই ছুটে আসছে পুলিশ।

 

পুলিশ সদস্য পবিত্র গাড়িগুলোকে তাড়া দিচ্ছেন, "নামার জন্য এক মিনিট সময় পাবেন, এর বেশি নয়। "

এতে সুফলও পাচ্ছেন যাত্রীরা। পুলিশের এ ধরনের কার্যক্রমকে সাধুবাদ জানাচ্ছেন অনেকে। বেনাপোলে যাচ্ছেন জাকিউল্লাহ। তিনি বাংলানিউজকে বলেন, আগে সিএনজি চালিত অটোরিকশ আর প্রাইভেটকারগুলো টার্মিনালে ঢোকার মুখে দাঁড়িয়ে সময় নিয়ে যাত্রী নামাতো। একটি গাড়ি কিছুক্ষণের জন্য দাঁড়ানো মানেই গাড়ির লম্বা লাইন পড়ে যাওয়া। এবার আর তা হচ্ছে না। এক মিনিট গাড়ি থেকে ব্যাগ নামানোর জন্য যেমন যথেষ্ট সময়, ঠিক তেমনি এর ফলে যানজটও কমেছে গাবতলী বাস টার্মিনালের প্রবেশের মুখে।  যে কোনো পরিবহন গাবতলী বাস টার্মিনালে ঢোকার মুখে যাত্রী নামানোর সময় এক মিনিটের বেশি দাঁড়ালেই ছুটে আসছে পুলিশ।  ছবি: জি এএম মুজিবুর

পুলিশ কন্ট্রোল রুম থেকে জানা যায়, শৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর কোনো একটি গাড়ির কারণে যাতে অসংখ্য যাত্রী ভোগান্তির শিকার না হন সেজন্য এক মিনিটের বেশি কোনো গাড়িতে দাঁড়াতে দেয়া হচ্ছে না।  

শুক্রবার (২৩ জুন) ইফতারের পর থেকেই যাত্রীদের ভিড় শুরু হয় গাবতলী বাস টার্মিনালে। এদিকে, মহাসড়কে যানজটের কারণে অনেক গাড়ি আসছে দেরিতে।  ফলে ছাড়তে দেরি হচ্ছে। এতে দীর্ঘ সময় অপেক্ষার পর গাড়ি পাচ্ছেন যাত্রীরা।  

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
ইউএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।